শিরোনাম
প্রকাশ : ৮ জুলাই, ২০২১ ১৪:৫৩
প্রিন্ট করুন printer

বরিশালে অপ্রয়োজনে রাস্তায় বের হলেই আটক-জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে অপ্রয়োজনে রাস্তায় বের হলেই আটক-জরিমানা
Google News

বরিশালে লকডাউনের ৮ম দিনে লঞ্চ-বাস, থ্রি হুইলার এবং কিছু দোকান বন্ধ থাকা ছাড়া প্রায় সব কিছুই স্বাভাবিক হয়ে গেছে। রাস্তাঘাটে মানুষ এবং রিক্সা, মোটরসাইকেল, ব্যক্তিগত যান এবং পণ্যবাহী যান চলাচল আগের চেয়ে বেড়েছে। অপরদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে আজ গ্রেফতার শুরু করেছে প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনী। 

লকডাউনের ৮ম দিনে বৃহস্পতিবার আগের ৭ দিনের চেয়ে রাস্তাঘাটে বেড়েছে মানুষের চলাচল। রিক্সা, মোটরসাইকেল, ব্যক্তিগত যান এবং পন্যবাহী যানবাহন চলাচলও বেড়েছে। সকালের দিকে মানুষ এবং যানবাহনের চাপে নগরীর সদর রোড এবং সাগরদী এলাকায় ক্ষনে ক্ষনে সৃস্টি হয় যানজটের। 

নগরীর পোর্ট রোড মাছের আড়ত, বাজার রোডসহ নগরীর অন্যান্য বাজারগুলোতে সকালের দিকে প্রচুর ভীর ছিলো। বেলা বাড়ার সাথে সাথে বাজারগুলো ফাঁকা হয়ে যায়। মুদি, কনফেকশনারী এবং ওষুধের দোকান ছাড়াও নগরীতে অন্যান্য ধরনের অনেক দোকানপাঠ খুলেছে। 

এদিকে লকডাউন এবং স্বাস্থ্য বিধি বাস্তবায়নে বৃহস্পতিবার ৮ম দিনে বিনা প্রয়োজনে রাস্তায় বের হওয়া মানুষকে আটক  শুরু করেছে ভ্রাম্যমান আদালত এবং আইন শৃঙ্খলা বাহিনী। নগরীতে পৃথক ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। অপরদিকে মেট্রো পুলিশ নগরীর প্রবেশপথ সহ গুরুত্বপূর্ণ ২০টি স্থানে চেকপোস্ট স্থাপন করে মানুষের অবাধ চলাচল নিয়ন্ত্রন করছে। এছাড়াও পুলিশ, র‌্যাব, সেনা বাহিনী এবং বিজিবি নগরীতে কড়া টহল দিচ্ছে। অপ্রয়োজনে কেউ রাস্তায় বের হলে তাকেই আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করছে আইন শঙ্খলা বাহিনী। দুপুর পর্যন্ত মোট ১৯ জনকে আটক করে ডিটেনশন খাটিয়ে ১৬ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত। 

জনস্বার্থে জেলা প্রশাসনের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর