শিরোনাম
২৪ জুলাই, ২০২১ ১৮:৫৪

টাঙ্গাইলে করোনাকে তোয়াক্কা না করে ঈদে ঘোরাঘুরি

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলে করোনাকে তোয়াক্কা না করে ঈদে ঘোরাঘুরি

টাঙ্গাইলে করোনাকে তোয়াক্কা না করে ঈদে ঘোরাঘুরি

করোনাভাইরাস পরিস্থিতির তোয়াক্কা না করেই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব ভেঙে টাঙ্গাইলের বিভিন্ন স্থানে আনন্দে মেতে ওঠেছে মানুষ। বিশেষ করে ঈদুল আজহার দ্বিতীয় দিনে টাঙ্গাইলের বিভিন্ন পার্ক, ব্রিজ এলাকা ও মুক্ত জলাশয় বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। অধিকাংশের মাঝেই ছিল না স্বাস্থ্যবিধি মানার প্রবণতা।

বিশেষজ্ঞদের মতে, স্বাস্থ্যবিধি না মেনে এমন ঘোরাঘুরিতে দেশে করোনাভাইরাস সংক্রমণ এতটাই বাড়তে পারে যে, হাসপাতালে রোগীদের স্থান সংকুলান হবে না। রীতিমতো বিনা চিকিৎসায় মানুষের মৃত্যু হতে পারে। তারা বলছেন, এতে সংক্রমণের গতিরোধ করা বহুগুণ কঠিন হয়ে পড়বে।

টাঙ্গাইলের বাসাইল উপজেলার বাসুলিয়া, কালিহাতী উপজেলার বঙ্গবন্ধুসেতু সংলগ্ন গড়িলাবাড়ি, যমুনার নিউ ধলেশ্বরীর মোহনায় বেলটিয়া, ঘাটাইল উপজেলার দেওপাড়া-ধলাপাড়া সড়কে কাটাখালী, এলাসিনের শামছুল হক সেতু এলাকায় বিনোদন প্রেমিদের উপচে পড়া ভিড় দেখা গেছে। স্বাস্থ্যবিধি না মেনে এসব এলাকায় শত শত নারী-পুরুষ ভিড় করছে। কেউ নৌকা ভাড়া করে, আবার কেউ তীরে বা সেতুর উপর দাঁড়িয়ে নদীর রূপ প্রত্যক্ষ করছে। আর বাসাইলের বাসুলিয়া বিলে নৌকা নিয়ে উচ্চস্বরে গান ও মিউজিকের তালে তালে চলছে উদ্দ্যাম নৃত্য। দেওপাড়া-ধলাপাড়া সড়কের কাটাখালীতে রীতিমত পসরা সাজিয়ে ২০ টাকার টিকিটের মাধ্যমে কফি হাউজে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। 

এ ব্যাপারে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, কিছু এলাকা আমি পরিদর্শন করেছি, এছাড়া কিছু অভিযোগও এসেছে। ইতিমধ্যে স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর