৩১ জুলাই, ২০২১ ০০:১২
বাংলাদেশ প্রতিদিনে সংবাদ

বিরল রোগে আক্রান্ত তিন শিশু পরিবারটির পাশে দাঁড়ালেন সুজন

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিরল রোগে আক্রান্ত তিন শিশু পরিবারটির পাশে দাঁড়ালেন সুজন

বিরল রোগে আক্রান্ত তিন শিশুর অসহায় পরিবারকে আর্থিক সাহায্য করেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন

তিন শিশু অজ্ঞাত বিরল রোগে আক্রান্ত। অন্যান্য শিশুর মত স্বাভাবিক জীবন ছিল তাদের। হঠাৎ এক বিরল রোগে চিকিৎসার অভাবে আজ প্রতিবন্ধী তিন ভাই। তিন ছেলেকে নিয়ে পরিবারটি এখন পথে বসেছে। তিন শিশুকে বাঁচাতে পিতার আর্তনাদে মানবতার ফেরিওয়ালা সুজনের মনে আঘাত হানে। তাই ছুটে যান তিনি পরিবারটির পাশে।

‘বিরল রোগে আক্রান্ত তিন শিশু’- শিরোনামে বাংলাদেশ প্রতিদিন পত্রিকা ও অনলাইন ভার্সনে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর সেটি নজরে আসলে অসহায় পরিবারটির পাশে দাঁড়ান ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন।

শুক্রবার (৩০ জুলাই) মাজহারুল ইসলাম সুজন নিজে হরিপুর উপজেলা ৩নং বকুয়া ইউনিয়নের বলিহন্ড গ্রামে সেই তিন শিশুর বাসায় উপস্থিত হয়ে তাদের বাবা বাদুল সিংহ এর হাতে আর্থিক সহায়তা তুলে দেন। একই সাথে পরিবারটির পরবর্তীতে যেকোনো সহায়তার আশ্বাস প্রদান করেন।

এরপরে তিনি হরিপুর উপজেলায় তিন বোন বিয়ের পর থেকে দৃষ্টি প্রতিবন্ধী হয়ে যাওয়া সেই পরিবারকেও আর্থিক সহযোগিতা প্রদান করেন।

উল্লেখ্য, বিরল রোগে আক্রান্ত প্রথম বড় ভাই রমাকান্ত (১৪) দ্বিতীয় শ্রেণিতে ছাত্র থাকা অবস্থায় এই রোগে আক্রান্ত হয়। তার পরে দ্বিতীয় ভাই জয়েন্ত (১২) বড় ভাইয়ের বয়সে এই রোগে আক্রান্ত হয়। আর তৃতীয় ভাই হরিদ্র (৮) সেই রোগে আক্রান্ত হওয়ার পথে।

শ্রী বাদুল সিংহ বলেন, এর আগে কত লোক এলো, ছবি তুললো, কেউ তো সহযোগীতা করলো না। কিন্তু এবার পত্রিকায় নিউজ হওয়ার কারণে সুজন ভাই আমাদের পাশে দাঁড়িয়েছে। এখন আমি আমার তিন শিশুকে নিয়ে চলে ফিরে খেয়ে বেঁচে থাকতে পারবো। ভগবান সুজন ভাই এর ভালো করিবে।

শিশুগুলোর বিরল রোগ সম্পর্কে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আসাদুজ্জামান রিপন বলেন, এটি একটি বিরল জেনেটিক রোগ। রোগের নাম হচ্ছে Duchenne Muscular Dystrophy। এই রোগের এ পর্যন্ত কোনো চিকিৎসা আবিষ্কার হয়নি। তবে তার তৃতীয় ছেলেটি এখনো সেভাবে এই রোগে আক্রান্ত হয়নি। প্রাথমিকভাবে চিকিৎসা করা গেলে তার তৃতীয় সন্তানটি সুস্থ ভাবে বেঁচে থাকতে পারবে।

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন বলেন, মানুষের জন্য কাজ করে যেতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখানো পথে মানুষের জন্য নিজের সব কিছু বিলিয়ে দিয়ে সেবা করতে চাই। শুধু সকলের কাছে দোয়া চাই আমি। সকলেই আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন যেন আপনাদের সেবায় থাকতে পারি সবসময়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর