৭ আগস্ট, ২০২১ ১৬:৪৮

সাংবাদিক সৈকতের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি

সাংবাদিক সৈকতের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

পাবনা প্রেসক্লাব সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদের বিরুদ্ধে সাবেক এমপির ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন করেছেন পাবনার গণমাধ্যমকর্মীরা। আজ শনিবার দুপুরে শহরের আব্দুল হামিদ সড়কে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে শতাধিক সাংবাদকর্মী ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকতার নীতি মেনে অভিযুক্তের বক্তব্য নিয়ে সংবাদ প্রকাশের পরেও পাবনা-২ আসনের সাবেক এমপি আজিজুল হক আরজু ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে সাংবাদিক সৈকতের বিরুদ্ধে সম্প্রতি সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন। সংবাদকর্মীদের কণ্ঠরোধ করতেই তিনি এ মামলা দায়ের করেছেন বলে মন্তব্য করেন বক্তারা। অবিলম্বে এই মামলাটি প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান সাংবাদিক নেতৃবৃন্দ। 

এ সময় বক্তব্য দেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহীদ, পাবনা রিপোর্টার্স ইউনিটির সম্পাদক কাজী বাবলা, সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ বেতারের সুশীল তরফদার, মাছরাঙা টিভির উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান উৎপল মির্জা, বাংলাভিশনের আখিনুর ইসলাম রেমন, ফোকাস বাংলার কামাল আহমেদ সিদ্দিকী, দৈনিক জনকণ্ঠের কৃষ্ণ ভেমিক, পাবিপ্রবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি ডা. আওয়াল কবির জয় প্রমুখ।  

প্রসঙ্গত, গত ৮ মার্চ জেলার বেড়া উপজেলার নাটিয়াবাড়িতে সাবেক এমপি আরজুর ভাতিজা পরিচয় দেয়া এক ব্যাক্তির বাড়িতে অস্ত্রের কারখানার সন্ধান পাওয়ার কথা জানান পুলিশ। এ নিয়ে সংবাদ প্রকাশ হলে ক্ষুব্ধ হয়ে সাংবাদিক সৈকত আফরোজ আসাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। 

এই বিভাগের আরও খবর