১১ আগস্ট, ২০২১ ২০:৫৯

চাঁদপুর লঞ্চঘাটে উপচেপড়া ভিড়, স্বাস্থ্যবিধি লঙ্ঘন

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুর লঞ্চঘাটে উপচেপড়া ভিড়, স্বাস্থ্যবিধি লঙ্ঘন

সারাদেশে কঠোর বিধিনিষেধ শেষে প্রথম দিনেই চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। লঞ্চগুলো ধারন ক্ষমতার বেশি যাত্রী নিয়ে ঘাট ছেড়ে যাচ্ছে। অতিরিক্ত যাত্রীর চাপে লঞ্চঘাটে স্বাস্থ্যবিধি পুরোপুরি লঙ্ঘিত হচ্ছে। বুধবার ভোর ৬টা থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর থেকে ঢাকা এবং ঢাকা থেকে চাঁদপুর ঘাটে লঞ্চ এসে পৌঁছেছে।

লঞ্চঘাটে গিয়ে দেখা গেছে, যাত্রীর উপচেপড়া ভিড়। সেখানে সামাজিক দূরত্ব মানাই হচ্ছে না। একজনের সাথে আরেকজন ঘেষে দাঁড়িয়ে লঞ্চের জন্য অপেক্ষা করছে। ঘাট থেকে ছেড়ে যাওয়া লঞ্চগুলোর চিত্রও একই। লঞ্চের ভেতরে-বাইরে যাত্রীতে ঠাসা। অনেকের হাতে মাস্ক থাকলেও তা মুখে পড়তে দেখা যায়নি।

ঢাকাগামী যাত্রী তারেক হাসান ও মাসুদ বেপারী বলেন, সকাল ৬টায় ঘাটে এসেছি। কয়েক ঘণ্টা ঘাটে আসলেও লঞ্চে উঠতে পারিনি। ঘাটের যে অবস্থা, তাতে স্বাস্থ্যবিধি মানা সম্ভব নয়। এতে করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কা নিয়ে কর্মস্থল ঢাকায় যাচ্ছি। এছাড়া তো আর উপায়ও নেই।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক কায়সারুল ইসলাম বলেন, সকাল থেকেই লঞ্চঘাটে যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে। তবে অতিরিক্ত যাত্রী নিয়ে যাতে লঞ্চ চলাচল করতে না পারে, সেজন্য নজরদারি করা হচ্ছে। যাত্রীর চাপ বেশি থাকায় স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না। বিকেল নাগাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে বলে আশা করছি।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর