২২ আগস্ট, ২০২১ ১৭:১৩

ব্রাহ্মণবাড়িয়ায় কবর খুড়ে কঙ্কাল চুরি!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় কবর খুড়ে কঙ্কাল চুরি!

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পুথাই গ্রামে দাফনের ১১মাস পর কবর খুড়ে মুর্শিদ আলম (৬০) নামে এক ব্যক্তির কঙ্কাল চুরির অভিযোগ পাওয়া গেছে। মৃত ব্যক্তি উক্ত গ্রামের মো. কালা গাজীর ছেলে। 

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দিবাগত গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়নের পুথাই সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি কবরস্থান থেকে দুর্বৃত্তরা কঙ্কালটি চুরি করে নিয়ে গেছে বলে নিহতের পরিবার ও স্থানীয় লোকজন দাবি করছে। 

মুর্শিদ আলমের ভাই বশির আহমেদ ও তালশহর পূর্ব ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল কবির কালাম জানান, বিগত ১১মাস আগে বার্ধক্যজনিত কারণে মুর্শিদ আলমের মৃত্যু হয়। মৃতের লাশ স্থানীয় পঞ্চায়েত কবরস্থানে দাফন করা হয়। 

গত শুক্রবার জুমার নামাজ শেষে তার স্বজনরা কবর জিয়ারত করতে গিয়ে তার কবরটি খোড়া অবস্থায় দেখতে পায়। এসময় কবরটির পাশে মানুষের পায়ের ছাপ ও একটি পাটের বস্তা পড়ে থাকতে দেখা যায়। স্বজনদের ধারণা, গত বৃহস্পতিবার গভীর রাতে ওই কবরস্থান থেকে দুর্বৃত্তরা মৃতের কঙ্কালটি চুরি করে নিয়ে গেছে। তাৎক্ষণিকভাবে বৃদ্ধের ভাই বশির আহমেদ ও তালশহর পূর্ব ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল কবির কালাম বিষয়টি ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশকে অবগত করেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ এমরানুল ইসলাম জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর