শিরোনাম
৫ সেপ্টেম্বর, ২০২১ ১৫:০০

ফেনীতে ১৪ দফা দাবিতে মানববন্ধন

ফেনী প্রতিনিধি

ফেনীতে ১৪ দফা দাবিতে মানববন্ধন

ফেনীতে নির্যাতন ও ধর্ষণ বেড়ে যাওয়ায় ১৪ দফা দাবিতে মানববন্ধন

সম্প্রতি ফেনীতে নারী ও শিশু ধর্ষণ, যৌন নিপীড়ন, নির্যাতন ও সহিংসতা বেড়ে যাওয়ায় ১৪ দফা দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সচেতন নাগরিক সমাজের আয়োজনে আজ রবিবার ফেনী শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। 

সংগঠনটির সমন্বয়ক সাংবাদিক বখতিয়ার মুন্নার সঞ্চালনায় এতে ফেনীর সকল জনপ্রতিনিধির পক্ষে বক্তব্য রাখেন, ফেনী সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহীদ উদ্দিন খোন্দকার। 

একাত্বতা প্রকাশ করে আরও বক্তব্য রাখেন, জাতীয় মহিলা সংস্থার ফেনী জেলার চেয়ারম্যান খাদিজা খানম রুনা, জেলা শিক্ষক সমিতি সভাপতি মোসাদ্দেক আলী, চাড়িপুর হাফেজিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফেজ কাউসার হামিদ, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজ হাজারী, ফেনী প্রেসক্লাবের সভাপতি শওকত মাহমুদ, রিপোটার্স ইউনিটির সভাপতি এনামুল হক পাটোয়ারী, সম্মলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সমর দেব নাথ, সামাজিক সংগঠন সহ-সভাপতি মঞ্জিলা মিমি প্রমুখ।  

ফেনীর সকল জনপ্রতিনিধির পক্ষে ফেনী-২ আসনে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারির পূর্ণ সমর্থনসহ ফেনীর সামাজিক, সাংস্কৃতিক, মানবিক, পেশাজীবী, ব্যবসায়িক ও সাংবাদিকদের প্রায় ২৫টি সংগঠনের নেতা-কর্মীসহ কয়েকশ' সাধারণ মানুষ এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন।

বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে ফেনীতে নারী ও শিশু ধর্ষণ, যৌন নিপীড়ন, নির্যাতন ও সহিংসতার ঘটনা উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অনেক শিক্ষকের কাছে শিক্ষার্থীরা নিরাপদ নয়। এ বিষয়ে ফেনীবাসি আজ চরমভাবে উদ্বিগ্ন ও আতংকগ্রস্ত।

উল্লেখ্য, চলতি বছরের প্রথম সাত মাসে ফেনী জেলায় ২৬টি ধর্ষণের ঘটনা ঘটেছে। নারী ও শিশু নির্যাতনের ৫৬টি ঘটনা আলোচনায় এসেছে। 


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর