৯ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪১

সোনাতলায় ৪০ কোটি টাকা ব্যয়ে আড়িয়ারঘাট সেতুর পুনর্নির্মাণ শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সোনাতলায় ৪০ কোটি টাকা ব্যয়ে আড়িয়ারঘাট সেতুর পুনর্নির্মাণ শুরু

বগুড়ার সোনাতলায় ৪০ কোটি টাকা ব্যয়ে বাঙালি নদীর উপর নির্মিত আড়িয়ারঘাট বেইলি সেতুর পুনর্নির্মাণ কাজ শুরু হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ সেতুটির পুনর্নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। সেতু নির্মাণের ফলে এলাকাবাসী পাবে প্রশস্ত দৃষ্টিনন্দন সেতু। কমে যাবে যানজটের অসহনীয় দুর্ভোগ।

প্রায় ২২ বছর আগে সোনাতলার তিনটি ইউনিয়ন- মধুপুর, তেকানী চুকাইনগর ও পাকুল্লা ইউনিয়ন এবং পার্শ্ববর্তী সাঘাটা উপজেলার সাথে সোনাতলা উপজেলা সদরে যোগাযোগ স্থাপন করে গুরুত্বপূর্ণ আড়িয়ারঘাট সেতুটি।

এদিকে ভরা বন্যায় আড়িয়ারঘাট সেতুর পুনর্নির্মাণ কাজ শুরু হওয়ায় নৌকা দিয়ে নদী পার হওয়া ছাড়া বিকল্প কোন পথ না থাকায় অনেকটাই বিব্রতকর অবস্থায় পড়েছে সাধারণ পথচারীরা। একটিমাত্র ছোট নৌকায় পারাপারের ক্ষেত্রে প্রতিদিন গাদাগাদি করে পার হতে হচ্ছে তাদের। নৌকা ডুবে যাওয়ার মতো অবস্থাও হয়েছে অনেকবার। এক্ষেত্রে এলাকাবাসী দাবী করছে বড়সড় নৌকার অথবা ড্রাম সেতুর।

এ ব্যাপারে সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সাথে কথা বললে তিনি জানান, ‘যাত্রীদের কষ্ট লাঘবে বড় নৌকার বিষয়টি ভেবে দেখা হবে, চেষ্টা করা হবে দুর্ভোগ লাঘবের।’

সড়ক ও জনপথ বগুড়ার নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম জানিয়েছেন, একটু পানি কমলে সেখানে ড্রাম সেতুর ব্যবস্থা করা হবে। আর বড় নৌকার বিষয়টি আমরাও ভাবছি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর