২৪ সেপ্টেম্বর, ২০২১ ২২:১৯

বাগেরহাটে টিকা নেয়ার পর তিনজন করোনায় আক্রান্ত

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে টিকা নেয়ার পর তিনজন করোনায় আক্রান্ত

প্রতীকী ছবি

বাগেরহাটের শরণখোলায় করোনার টিকা নেওয়ার পরও এ পর্যন্ত চারজনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে দ্বিতীয় ডোজ নেওয়ার প্রায় পাঁচ মাস পর আক্রান্ত হয়েছেন আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম সবুজ (৪২)। এছাড়া প্রথম ডোজ নেওয়ার পর তার স্ত্রী সুরভী আক্তার এবং একমাস আগে দ্বিতীয় ডোজ নেয়ার পর আক্রান্ত হয়েছেন শাশুড়ি হেলেনা বেগম।

বৃহস্পতিবার শরণখোলা উপজেলা হাসপাতালে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে। 

করোনা আক্রান্ত রায়েন্দা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সবুজ জানান, তিনি ২৩ ফেব্রুয়ারি টিকার প্রথম ডোজ এবং ২২ এপ্রিল দ্বিতীয় ডোজ, তার শাশুড়ি ১৮ জুলাই প্রথম ডোজ এবং ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। এছাড়াও তার স্ত্রী ১৮ আগস্ট প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন। কিন্তু টিকা নেয়ার পরও তাদের করোনা পজিটিভ ফলাফল এসেছে। তাদের তিনজনেরই কয়েকদিন ধরে জ্বর, কাশি, খাবারে অরুচি দেখা দেয়। পরে তারা নমুনা পরীক্ষা করান। বর্তমানে তারা ডাক্তারের পরামর্শে বাড়িতে বসেই চিকিৎসা নিচ্ছেন। তিনজনের অবস্থা স্বাভাবিক রয়েছে। তবে টিকা গ্রহণের আগে কখনো করোনায় আক্রান্ত হননি তারা।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন জানান, টিকা নেয়ার দুই মাস পর গত ২৪ জুন তাদের হাসপাতালের স্টোরকিপার জাহানারা বেগমেরও করোনা পজিটিভ ফলাফল এসেছিল। এভাবে সারাদেশেই টিকা গ্রহণের পরও মানুষ কমবেশি আক্রান্ত হচ্ছে। টিকা গ্রহণ করলে যে তিনি করোনায় আক্রান্ত হবেন না, এটা ভুল ধারণা। টিকা নেয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে আক্রান্তের আশঙ্কা থেকে যায়। টিকা নেওয়ার পর যারা আক্রান্ত হয়েছেন তাদের সার্বিক খোঁজখবর রাখা হচ্ছে। তারা সবাই ঝঁকিমুক্ত রয়েছেন। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর