২৬ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩০

বরগুনায় ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী সাংবাদিকের মুক্তির দাবি

বরগুনা প্রতিনিধি

বরগুনায় ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী সাংবাদিকের মুক্তির দাবি

বরগুনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দেড় বছর ধরে কারাভোগকারী সাংবাদিক মীর জামালের মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। রবিবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বরগুনা টাউনহলের অগ্নিঝড়া একাত্তর চত্বরে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মীর জামাল দৈনিক দিপাঞ্চল পত্রিকার বার্তা সম্পাদক ও বাংলানিউজের জেলা প্রতিনিধি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মীর জামালের মা-বাবা, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক মো,হাসানুর রহমান ঝন্টু, দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ্যাড. সোহেল।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আরিফ হোসেন ফসল, একাত্তর টিভির বরগুনা প্রতিনিধি ইমরান টিটু ও দীপ্ত টিভির শাহ আলী ইউপি সদস্য মীর আব্দুল কুদ্দুস প্রমূখ।

প্রসঙ্গত, গত বছরের ২৪ এপ্রিল সদরের পানামা রোড এলাকার লামিয়া নামে এক নারী সম্মানহানি ও তাদের বসতঘরে টাকা ও স্বর্নালংকার লুটের অভিযোগ করে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক মীর জামাল ও নিউজ টুয়েন্টিফোরের বরগুনা প্রতিনিধি সুমন শিকদারসহ ৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় সবাইকেই গ্রেফতার করেন পুলিশ। সাংবাদিক সুমন শিকদার সহ ৫ জনের জামিন হলেও মীর জামালের জামিন দেড় বছরেও হয়নি। আজ দেড় বছর যাবত বরগুনা কারাগারে রয়েছেন জামাল। তিন বছরের কন্যা সন্তান নিয়ে তার স্ত্রী বিভিন্ন মানুষের দ্বারে দ্বারে জামিনের জন্য ঘুরে বেড়িয়েছে তাতেও কোনো লাভ হয়নি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর