২১ অক্টোবর, ২০২১ ১৬:৪৮

সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি

সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ

দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের পূজামণ্ডপ, বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার গাইবান্ধা জেলা শহরে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ, মিছিল ও সড়ক অবরোধ করা হয়েছে। 

শহরের ডিবি রোডে গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সামনে সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সোয়া ২টা পর্যন্ত পালিত কর্মসূচি যৌথভাবে আয়োজন করে গাইবান্ধা নাগরিক মঞ্চ, জনউদ্যোগ, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদ, গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে), জেলা সামাজিক উদ্যোক্তা দলসহ কয়েকটি সংগঠন।

বিক্ষোভকারীদের উত্থাপিত দাবিগুলোর মধ্যে ছিল- সংখ্যালঘুদের সামাজিক-পারিবারিক, রাজনৈতিক ও আইনগত নিরাপত্তা নিশ্চিত, রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মদদদাতাদের শনাক্ত ও বিচার, সাম্প্রদায়িক হামলার শিকার মন্দিরগুলো সংস্কার প্রভৃতি।

গাইবান্ধা জেলা উদীচীর সভাপতি ও মুক্তিযুদ্ধ গবেষক অধ্যাপক জহুরুল কাইয়ুমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, অধ্যাপক মাজহার উল মান্নান, সিপিবি জেলা সভাপতি মিহির ঘোষ, জাসদ জেলা সভাপতি গোলাম মারুফ মনা, জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল বাবু, পূজা উদযাপন পরিষদের সভাপতি রণজিৎ বকসি সূর্য, জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, দূর্বার নেটওয়ার্কের সভাপতি মাজেদা খাতুন, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রিক্তু প্রসাদ, রবিদাস ফোরামের সাধারণ সম্পাদক খিলন রবিদাস, মানবাধিকার কর্মী কাজী আব্দুল খালেক প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর