২৬ অক্টোবর, ২০২১ ১৬:২৯

মুকসুদপুরে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জ প্রতিনিধি

মুকসুদপুরে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জের মুকসুদপুরে ব্যবসায়ী দুলাল শেখ হত্যা মামলায় ৫ আসামিকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় দেন। 

তবে সাজাপ্রাপ্ত আসামিরা পলাতক রয়েছেন। ২০১২ সালের ২ জুন রাতে আসামিরা পরস্পর যোগসাজশে দুলাল শেখকে হত্যা করেন। গোপালগঞ্জ জেলা দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক দীর্ঘ শুনানি শেষে আজ এই রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- মুকসুদপুর উপজেলার ভট্টাচার্য্য কান্দি গ্রামের মো. মান্নান শেখের ছেলে ফক্কার শেখ, মুছা শেখের ছেলে মো. মেহেদী হাসান শেখ, গোহালা গ্রামের শংকর সাহার ছেলে সুমন সাহা, একই গ্রামের মো. কাঞ্চন ফকিরের ছেলে মো. কাওছার ফকির এবং শ্রীজিতপুর গ্রামের সিরাজ মোল্লার ছেলে মো. আল আমিন মোল্লা।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি মো. শহিদুজ্জামান খান এবং আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন মুন্সী মো. আতিয়ার রহমান এবং মোহাম্মদ আবু তালেব শেখ। মামলার বাদী ছিলেন নিহতের স্ত্রী সুলতানা বেগম।

মামলার বিবরণে জানা যায়, গত ২০১২ সালের ২ জুন রাতে দণ্ডাদেশপ্রাপ্ত সৌদি প্রবাসী আসামি মো. আল আমিনের প্ররোচনায় বাকী চার আসামি পরস্পরের যোগসাজশে দুলাল শেখকে মুকসুদপুর গোহালা শশ্মানে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করে। হত্যার পর আসামিরা নিহতের লাশ পাশে কুমার নদীতে ফেলে দেয়। পরের দিন ৩ জুন নদীর পানি থেকে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

ওই দিনই মুকসুদপুর থানায় নিহতের স্ত্রী সুলতানা বেগম একটি হত্যা মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১২ সালে ৩০ ডিসেম্বর পুলিশ ৫ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। হত্যার পরিকল্পনাকারী সৌদি প্রবাসী মো. আল আমিন ঘটনার পর আর দেশে ফিরে আসেনি। অবশিষ্ট চার আসামি মামলা চলাকালীন জামিনে মুক্তি পেয়ে আর আদালতে হাজির না হয়ে পলাতক রয়েছেন।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর