২৬ অক্টোবর, ২০২১ ১৮:১৩

রোহিঙ্গা হত্যা: ক্যাম্পের হেড মাঝিসহ আরও ৪ রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি

রোহিঙ্গা হত্যা: ক্যাম্পের হেড মাঝিসহ আরও ৪ রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে রোহিঙ্গাদের একটি মাদ্রাসায় ছয় খুনের ঘটনায় ক্যাম্পের এক হেড মাঝিসহ আরও চার রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে এই মামলায় এজাহার নামীয় পাঁচ জনসহ মোট ১৪ জনকে গ্রেফতার করা হলো।

উখিয়া থানা পুলিশের পরিদর্শক তদন্ত গাজী সালাহউদ্দিন জানান, উখিয়ার বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে একটি মাদ্রাসায় হামলা চালিয়ে ৬ শিক্ষক ও শিক্ষার্থীকে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। ধারাবাহিক অভিযানে সোমবার দিবাগত রাতে এপিবিএন পুলিশ এবং উখিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি শফিউল্লাহকে গ্রেফতার করে। 

আজ মঙ্গলবার ভোর রাতে পুলিশ রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করে। তারা হলেন- ব্লক মাঝি ফরিদ হোসেন, জাহেদ হোসেন ও মো. হাশিম। এ নিয়ে এই মামলায় মোট ১৪ জন রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে।  

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, ছয় রোহিঙ্গা হত্যার ঘটনায় ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ ২৫০ জনকে আসামি করে গত শনিবার রাত পৌনে ১২টার দিকে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়। নিহত মাদ্রাসা ছাত্রদের একজন আজিজুল হকের বাবা ও উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকের নূরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

কক্সবাজার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ শিহাব কায়সার খান জানান, ৬ রোহিঙ্গা হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর