২৬ অক্টোবর, ২০২১ ২১:৪০

পুলিশে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ৩

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

পুলিশে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ৩

ময়মনসিংহে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় পাস করানোসহ চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অপরাধে তিনজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।  এদের মধ্যে ময়মনসিংহের ফুলপুর উপজেলার রূপসী ইউনিয়নের কুচিপাড়া গ্রামের মৃত হানিফ উদ্দিন ও মানিকজান বিবির ছেলে জালাল উদ্দিন (৭৫)। সোমবার রাতে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর অনলাইনে আবেদনকারী নিজ এলাকার রফিকুল ইসলাম ও আব্দুল কাদিরকে চাকরি পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে ৫০ হাজার টাকা অগ্রিম হাতিয়ে নেয়। পুলিশের জিজ্ঞাসাবাদে জালাল তা স্বীকার করে জানায়, বাঁশাটী গ্রামের মৃত গোলাম রব্বানীর ছেলে কামরুল হাসান (৪৫) তাকে বলেছে যে, তুমি প্রার্থী সংগ্রহ কর। পুলিশের ঊর্ধতন কর্মকর্তাদের সাথে আমার যোগাযোগ রয়েছে। আমি কনস্টেবল পদে চাকরি দিতে পারবো। পরে জনপ্রতি বুকিং মানি হিসেবে ৫০ হাজার টাকা করে নিয়ে জালাল ৫ জন প্রার্থী সংগ্রহ করে। চাকরি প্রার্থীদের বিশ্বাস পাকাপোক্ত করাতে ঢাকার উত্তরার একটি ক্লিনিকে নিয়ে তাদের ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করা হয়।

এছাড়া পলাতক আসামি প্রতারক কামরুল নিজেকে ডিআইজি পরিচয় দিয়ে চাকরি প্রার্থীদের সাথে মোবাইলে কথা বলতো। গ্রেফতারকৃত অন্য দুজন হলো জামালপুরের মেলান্দহ এলাকার বজলুর রহমানের ছেলে ছামিউল আলম ও মুক্তাগাছার মারুফ মিয়া। জানা যায়, ছামিউল নিজেকে অতিরিক্ত সচিব পরিচয় দিয়ে তার তিনজন প্রার্থীকে পুলিশে চাকরি দেওয়ার সুপারিশ করে পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান পিপিএম (সেবা)-এর সরকারি মোবাইল নাম্বারে কল করে। পরে বিষয়টি পুলিশ সুপারের সন্দেহ হলে তিনি গোয়েন্দা পুলিশকে অভিযান পরিচালনার দায়িত্ব দেন।

পরে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে নিজ নিজ এলাকা থেকে গ্রেফতার করেন। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর ওসি মো. সফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এদের নামে মামলা হয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর