২৭ অক্টোবর, ২০২১ ১৬:২৩

প্রার্থী পরিবর্তন না হলে আওয়ামী লীগ নেতাকর্মীদের পদত্যাগের ঘোষণা

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রার্থী পরিবর্তন না হলে আওয়ামী লীগ নেতাকর্মীদের পদত্যাগের ঘোষণা

সংবাদ সম্মেলন।

লক্ষ্মীপুরে তৃণমূলের সিদ্ধান্ত উপেক্ষা করে চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলীয় কোনো সদস্য না হয়েও শাহনাজ আক্তার নামে এক নারী মনোনয়ন পাওয়ায় আওয়ামী লীগের পদ-পদবী বহনকারী মনোনয়ন প্রত্যাশীরা গণপদত্যাগের ঘোষণা দিয়েছেন।

বুধবার দুপুরে ইছাপুর ইউনিয়ন পরিষদের সামনে ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের ব্যানারে সংবাদ সম্মেলনের আয়োজন করে এই ঘোষণা দেন তারা।

জানা যায়, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের জন্য স্থানীয় ইছাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ খান, সাধারণ সম্পাদক শামছুল ইসলাম ফারুক ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমীর হোসেন খানসহ তিনজনের নাম কেন্দ্রে পাঠানো হয়। কিন্তু দলীয় মনোনয়ন পেয়েছেন রাজনীতিতে সক্রিয় নন সাবেক চেয়ারম্যান মৃত শহিদুল্লাহর স্ত্রী শাহনাজ (গৃহিণী)। এতে করে তৃণমূলের নেতাকর্মীরা ক্ষুব্ধ ও হতাশ হন। তারা তা মানতে না পেরে প্রতিবাদী হয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এতে বক্তব্য রাখেন মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির হোসেন খাঁন, ইছাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মোহাম্মদ খান ও সাধারণ সম্পাদক এসআই ফারুক ও ইউনিয়নের সহ-সভাপতি অলি উল্যাহ।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা বলেন, দীর্ঘ সময় আওয়ামী লীগের রাজনীতি করে আজ আমরা অবহেলিত। কারণ, ইছাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে শাহনাজ আক্তার নামে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে, তিনি আওয়ামী লীগের কোনো সদস্য নন। তাছাড়া তৃণমূল থেকে যে তিনজনের নাম পাঠানো হয়েছে, ওই তালিকায় তার নাম ছিল না।

কিন্তু কিভাবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন, তা আজ রহস্য ঘেরা। এমন অবস্থায় প্রধানমন্ত্রীর কাছে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দলীয় প্রার্থী পরিবর্তনের দাবি জানান। তা নাহলে গণপদত্যাগ ছাড়া আর কোনো উপায় থাকবে না বলেও জানান তারা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর