২৭ অক্টোবর, ২০২১ ২১:৫৭

ব্রাহ্মণবাড়িয়ায় জেলেদের মধ্যে বাছুর ও মাছের খাদ্য বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় জেলেদের মধ্যে বাছুর ও মাছের খাদ্য বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় নিবন্ধিত জেলেদের মধ্যে বাছুর এবং মাছ চাষীদের মধ্যে মাছের খাদ্য বিতরণ করা হয়েছে। বুধবার সকালে সদর উপজেলা কমপ্লেক্স চত্বরে প্রধান অতিথি হিসেবে উপকারভোগীদের মধ্যে গরুর বাছুর ও মাছের খাবার বিতরণ করেন স্থানীয় সংসদ র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেনের সভাপতিত্বে বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস শামীমা মুজিব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা আবুল কালাম ভ‚ইয়া, সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সামছু উদ্দিন, উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম ভ‚ইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে নিবন্ধিত জেলেদের ৭ জন জেলেকে ৭টি বাছুর এবং ২০ জন খাঁচার মাছ চাষীকে ১৮ বস্তা মৎস্য খাদ্য বিতরণ করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সামছু উদ্দিন জানান, প্রকল্পের আওতায় বুধবার পর্যন্ত ৩৮৭টি গরুর বাছুর বিতরণ করা হয়েছে। এছাড়াও তিতাস নদীতে ১৫ সেট (১৫০ টি) খাঁচা স্থাপন, ৪০০ জন মৎস্যচাষী এবং ১৬২০ জন নিবন্ধিত জেলেকে প্রশিক্ষণ, ৩১৯০ জন জেলেকে পরিবেশ বান্ধব বেঁড়জাল ও ১২০০ জন জেলেকে সেলাই মেশিন ও ছাগল প্রদান করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর