২০ নভেম্বর, ২০২১ ০৯:২২

চাঁদপুরে হারিয়ে যাওয়া শিশুকে হস্তান্তর

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে হারিয়ে যাওয়া শিশুকে হস্তান্তর
চাঁদপুরের হাজীগঞ্জে ৪দিন পূর্বে হারিয়ে যাওয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শাহরাস্তি উপজেলার জান্নাতুল ফেরদৌস মিতু গত মঙ্গলবার তার একমাত্র সন্তান আয়েশা সিদ্দিকা(২)কে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে রেখে পালিয়ে চলে যায়। 
 
কিছুক্ষণ পরে তার অনুভূতি সৃষ্টি হলে সে তার স্বামী লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার ১নং কাঞ্চনপুর ইউনিয়নের জয়পুরা পুরানবাড়ীর আজাদ হোসনকে ফোনে জানিয়ে দেয়, তার মেয়েকে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের মহিলাদের নামাজের কক্ষের সামনে রেখে চলে এসেছে। মেয়েটি সেখানে বসে কান্নাকাটি করতে থাকে। শিশুটিকে রক্ষায় বাজারের কয়েকজন ব্যবসায়ী ৯৯৯ এ ফোন করে। তাৎক্ষণিক উপজেলা ও পুলিশ প্রশাসন শিশুটিকে উদ্বার করে নিয়ে যায়। 
 
রাতে শিশুর বাবা আজাদ হোসেন খবর পেয়ে ঘটনাস্থলে মেয়েটিকে খুঁজে না পেয়ে বাড়িতে চলে যায় এবং হতাশাগ্রস্ত হয়ে পড়েন। দীর্ঘ ৪দিন সম্ভাব্য সকলস্থানে খোঁজাখুজি করে না পেয়ে ভেঙ্গে পড়েন।
 
গত মঙ্গলবার (১৬ নভেম্বর) হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও হাজীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মো: হারুনুর রশিদ শিশুটিকে হাজীগঞ্জ সমাজসেবা অফিসারের কাছে ন্যস্ত করেন। তারা শিশুটিকে জামা-কাপড় কিনে দিয়ে চিকিৎসার জন্য হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। 
 
শুক্রবার ১৯ (নভেম্বর) শিশুটির পরিবারের সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আয়েশাকে দেখে চিনতে পেরে হাজীগঞ্জ থানায় যোগাযোগ করে। উপযুক্ত পরিচয় দিতে পারায় শিশুটির বাবা, দাদা, নানী ও খালার উপস্থিতিতে শিশুটিকে পরিবারের কাছে হস্থান্তরের সিদ্ধান্ত হয়। 
 
শিশুটির বাবা আজাদ হোসেন বলেন, শাহরাস্তি উপজেলার জান্নাতুল ফেরদৌস মিতুকে প্রেম করে বিয়ে করি। গত ৫/৬ মাস সে তার বাবার বাড়ী সুচিপাড়া উত্তর ইউনিয়নের পাথৈর গ্রামে থাকতো। হঠাৎ কেন শিশুটিকে মসজিদের সামনে রেখে উধাও হয়ে গেল বুঝতে পারছি না। তার ব্যবহৃত মুঠো ফোনটিও বন্ধ রেখেছে।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, শুক্রবার বিকেলে আয়েশা সিদ্দিকা (২)কে তার বাবার কাছে হস্তান্তর করা হয়েছে। এসময় হাজীগঞ্জ থানার এসআই প্রভাকর বড়ুয়া, সমাজসেবা কার্যালয়ের মাঠকর্মী জসিমউদ্দিন, রামগঞ্জ উপজেলার ১নং কাঞ্চনপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর আলম, সূচীপাড়া উত্তর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য শিল্পি বেগম, শিশু আয়েশা সিদ্দিকার বাবা, দাদা সফিকুল ইসলাম, নানী ও খালা উপস্থিত ছিলেন।
 
বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর