শিরোনাম
২২ নভেম্বর, ২০২১ ১০:৪৮

নাটোরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীর সংঘর্ষ, অর্ধ-শতাধিক আহত

নাটোর প্রতিনিধি

নাটোরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীর সংঘর্ষ, অর্ধ-শতাধিক আহত

বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ।

নাটোরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে জেলা বিএনপির সদস্য সাবিনা ইয়াসমিন ছবিসহ অর্ধ-শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছে বিএনপি। আতদের মধ্যে সাংবাদিক ও পুলিশও রয়েছেন।

সোমবার সকাল ১০টার দিকে শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। সংঘর্ষে ৮ থেকে ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এসময় যুগান্তর পত্রিকার নাটোর প্রতিনিধি শহিদুল হক ও বাংলাভিশনের নাটোর প্রতিনিধি কামরুল ইসলাম আহত হয়।

জানা যায়, সকাল ১০টার দিকে নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে গণবিক্ষোভ কর্মসূচির আয়োজন করে বিএনপি। শহরের আশপাশের এলাকা থেকে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে কার্যালয়ের সামনে আসেন।

এসময় সমাবেশ শুরু হওয়া মাত্র পুলিশ লাঠিচার্জ শুরু করে। একপর্যায়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি এবং পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। বিএনপির নেতাকর্মী পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশও ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এদিকে, বিএনপির নেত্রী সাবিনা ইয়াসমিন ছবি অভিযোগ করেছেন, শান্তিপূর্ণ সমাবেশে শুরুর আগেই তাদের নিরীহ নেতাকর্মীদের ওপর পুলিশ লাঠিচার্জ, গুলিবর্ষণ ও কাঁদানো গ্যাস ছোড়ে। এ ঘটনায় তিনিসহ ৫০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছে।

নাটোর সদর থানার ওসি মনসুর রহমান গণমাধ্যমকে জানান, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে আমরা বাধা দেইনি। তাদের মিছিলের অনুমতি ছিল না। তবু তারা মিছিল করছিলেন। রাস্তা অবরোধ করার চেষ্টা করে। বিএনপিই পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ আত্মরক্ষার্থে তাদের ধাওয়া করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর