২৯ নভেম্বর, ২০২১ ১৪:২৭
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি

দলীয় পদ থেকে নিজেই পদত্যাগ করলেন বগুড়ার সেই আওয়ামী লীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

দলীয় পদ থেকে নিজেই পদত্যাগ করলেন বগুড়ার সেই আওয়ামী লীগ নেতা

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিকারী বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া এবার নিজেই দলীয় পদ থেকে পদত্যাগ করেছেন। রবিবার (২৮ নভেম্বর) দিনগত রাত দশটার দিকে তার স্বাক্ষর করা পদত্যাগপত্রটি বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর নিকট পৌঁছে দেওয়া হয়।

পদত্যাগী আওয়ামী লীগ নেতা আহসান হাবিব আম্বীয়ার অনুসারী বলে খ্যাত উপজেলা আওয়ামী লীগের সদস্য মোজাম্মেল হক রানার নেতৃত্বে ৩-৪ জন ব্যক্তি এটি তার কাছে পৌঁছে দেন।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট গোলাম ফারুক এই তথ্যটি নিশ্চিত করে জানান, সম্প্রতি হয়ে যাওয়া এই উপজেলার নয় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার বক্তব্যের একটি অডিও-ভিডিও ভাইরাল হয়। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে কটূক্তিপূর্ণ মন্তব্য করেন। বিষয়টি নিয়ে দলীয় ফোরামে চলছে আলোচনা-সমালোচনা।

এই উদ্ভূত পরিস্থিতিতে করণীয় ঠিক করতে সোমবার বিকালে উপজেলা আওয়ামী লীগের জরুরি সভা ডাকা হয়েছে। কিন্তু তার আগেই নিজের কৃতকর্মের দায় নিয়ে ওই আওয়ামী লীগ নেতা দলের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করলেন বলে জানান তিনি।

এদিকে বঙ্গবন্ধু ও দলীয় প্রধানকে নিয়ে কটূক্তি করায় নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা ওই আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করার দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ, মহাসড়ক অবরোধ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচি অব্যাহত রেখেছেন তাঁরা।

ভাইরাল হওয়া পদত্যাগী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার পনের মিনিটের ওই ভিডিও-অডিও রেকর্ডে শোনা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাম্যমাণ মাজার নিয়ে বাড়ি বাড়ি ঘুরলেও জনগণ ভোট দেবে না। এমনকি জাতীয় নির্বাচন সুষ্ঠু হলে সারা দেশে আওয়ামী লীগ ত্রিশটির বেশি আসন পাবে না। দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় নেতাদের মাথায় কোনো মাল বা বুদ্ধি নেই। এছাড়া আওয়ামী লীগের জেলা ও কেন্দ্রীয় নেতাদের নিয়েও বিভিন্ন কটূক্তিপূর্ণ মন্তব্য করেন তিনি।

তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া নিজেকে নির্দোষ দাবি করে বলেন, কম্পিউটারে আমার বক্তব্য এডিটিং করে বিকৃত করা হয়েছে। আমি যা বলেছি, তা সম্পূর্ণ উল্টোভাবে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর