৩০ নভেম্বর, ২০২১ ২১:১৭

ঝালকাঠিতে সমিতির নামে ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

এস এম রেজাউল করিম, ঝালকাঠি:

ঝালকাঠিতে সমিতির নামে ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

দক্ষিণাঞ্চলের এহেসান গ্রুপের মতো ঝালকাঠি শহরের ব্যবসায়ীদের নিয়ে কথিত সমিতি খুলে কয়েকশত গ্রাহকদের সঞ্চয়কৃত ২৮ লাখ টাকা আসাদুজ্জামান জামাল ও সুমন তালুকদার নামে দুই কর্তকর্তা আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠেছে। কুমারপট্টি আদর্শ ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লি. নামে সমিতির সকল কাগজপত্র সরিয়ে ফেলে অফিসের মালামালও ভাগবাটোয়ারা করে নিয়েছে বলে র‌্যাবের কাছে দেওয়া অভিযোগে জানা গেছে। 

এঅবস্থায় দুই বছর ধরে ভুক্তভোগী গ্রাহকরা তাদের সঞ্চয়ের টাকা ফেরত চাইলে তারা বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে বলেও অফিযোগ পাওয়া গেছে। তারা অর্থ আত্মসাতের পর থেকে প্রভাবশালী এক নেতার শেল্টার নিয়ে প্রকাশ্যে চলাফেরা করলেও অসহায় গ্রহকরা ভয়ে মুখ খুলতে পারছেন না। সম্প্রতি ভুক্তোভোগীদের মধ্যে ১৩ জন গ্রাহক তাদের পাওনা টাকা ফিরে পেতে বরিশাল র‌্যাবের অধিনায়ক, দুর্নীতি দমন কমিশন দুদক, ঝালকাঠি পুলিশ সুপার ও অফিসার ইনচার্জ বরাবরে আইনী সহায়তার জন্য লিখিত অভিযোগ দায়ের করেছে।

এ বিষয়ে অভিযুক্ত আসাদুজ্জামান জামাল ও সুমন তালুকদার বলেন, সমিতির সাধারণ সম্পাদক মনির মোর্শেদ তার মালিকানাধীন ডিসকভারি সু হাউজের সাবেক ম্যানেজার শহিদুল ইসলামসহ অনেককে ঋণ প্রদান করেছেন। মনির মোর্শেদ ও তার ভায়রা জালাল জমাদ্দার আত্মসাত করে আমাদের নামে দোষ চাপাচ্ছেন।

এ ব্যাপারে বরিশাল র‌্যাবের অধিনায়ক মেজর জাহাঙ্গির হোসেন জানান, অভিযোগের বিষয়ে একটি লিখিত আবেদন আমাদের দপ্তরে এসে পৌছেছে। অপরাধী যেই হোক দ্রুত তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে। 

একই বিষয়ে ঝালকাঠি থানার সেকেন্ড অফিসার গৌতম চন্দ্র অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বাদী-বিবাদী উভয় পক্ষের জবানবন্দি গ্রহণ করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর