৩০ নভেম্বর, ২০২১ ২২:১০

হালুয়াঘাটে ৫ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

হালুয়াঘাটে ৫ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান

ময়মনসিংহের হালুয়াঘাটে উপজেলায় ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। আজ উপজেলার ডিএস আলিম মাদরাসা মাঠে ওমর ফাউন্ডেশন কর্তৃক ও সাইটসের্ভাসের সহযোগিতায় এই ফ্রি ক্যাম্পের আয়োজন করা হয়।

পরে বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় ৫ হাজার রোগীকে প্রাথমিক চিকিৎসা সেবা, ব্যবস্থাপত্র ও ঔষধ প্রদান করা হয়। এর মধ্যে ৪০০ জনের মাঝে চশমা বিতরণ এবং ৫১৪ জনকে চোখের ছানী অপারেশনের জন্য বাছাই করা হয়। ছানিপড়া এই ৫১৪ জন রোগীকে অস্ত্রপাচারের জন্যে ওমর ফাউন্ডেশনের অর্থায়নে ময়মনসিংহ কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালে প্রেরণ করা হবে। রোগীদের ভর্তি কার্যক্রম থেকে শুরু করে সকল খরচ বহন করবে ওমর ফাউন্ডেশন।

দিনব্যাপী এ ফ্রি চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন ওমর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সালমান ওমর রুবেল।
আয়োজিত ফ্রি ক্যাম্প উদ্বোধনকালে ওমর ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক সালমান ওমর রুবেল বলেন, চোখ মানুষের মূল্যবান সম্পদ। অনেক গরীব দুস্থ মানুষ রয়েছে সার্মথ্যের অভাবে সময়মত চিকিৎসা না করার কারণে চোখের আলো হারিয়ে ফেলে এবং অন্যের উপর নির্ভর হয়ে পড়ে। তাই এই সেবা প্রদান। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হানিফ মোহাম্মদ শাকের উল্লাাহ্, আনম সাদেকুর রহমান নঈম, ব্যাবসায়ী উন্নয়ন সমিতির সভাপতি নাদিম আহম্মদ, ডিএস আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল হাই ও ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান, পৌর কউন্সিলার মনিরুজ্জামান স্বাধীনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর