২ ডিসেম্বর, ২০২১ ১৯:০০

ভাঙ্গুড়ায় বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তর দক্ষিণের ট্রেন চলাচল বন্ধ

পাবনা প্রতিনিধি

ভাঙ্গুড়ায় বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে উত্তর দক্ষিণের ট্রেন চলাচল বন্ধ

ঢাকা-ঈশ্বরদী রেলপথের পাবনার ভাঙ্গুড়ার বড়াল ব্রিজ রেল স্টেশনে মালবাহী ট্র্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে উত্তরবঙ্গ ও দক্ষিণ বঙ্গেও সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে বড়াল ব্রিজ রেল স্টেশনের পাশে এই দুর্ঘটনার ঘটনা ঘটে। 

পশ্চিমাঞ্চলীয় রেল বিভাগ পাকশীর রেলওয়ের সহকারী প্রকৌশলী শিপন আলী এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, সিরাজগঞ্জ থেকে রাজশাহীগামী মালবাহী ট্রেনটি বড়াল ব্রিজ স্টেশনের নিকট এসে হঠাৎ করেই এই দুর্ঘটনার মধ্যে পরে। এতে উভয়পাশের কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আমরা খবর পাওয়ার সাথে সাথেই ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেনটি ঘটনাস্থলে আনার চেষ্টা করছি। উদ্ধারকারী ট্রেন এলে খুব কম সময়ের মধ্যেই এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ভাঙ্গুড়ার বড়ালব্রিজ স্টেশন অতিক্রম করার সময় হঠাৎ বিকট শব্দ হয়। তারপর পিছনের কয়েকটি বগি বিচ্ছিন্ন হয়ে যায়। একটি বগি কাত হয়ে যায় এবং বিচ্ছিন্ন বগির একটি চাকা রেল লাইন থেকে পরে যায়।

বড়ালব্রিজ স্টেশনের বুকিং মাস্টার মামুন হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তাৎক্ষণিকভাবে আমরা ঘটনাটি ঊর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করি। তারা সঙ্গে সঙ্গেই উদ্ধারকারী ট্রেন পাঠিযেছেন। সেটি ঘটনাস্থলে না আসা পর্যন্ত এ পথে কোনো ট্রেন চলাচল করতে পারছে না।

ঘটনার পর চাটমোটর স্টেশনে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ও উল্লাপাড়া স্টেশনে রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন আটকে আছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর