শিরোনাম
২১ ডিসেম্বর, ২০২১ ১৯:৩৪

বিজয় দিবস উপলক্ষে লাকসামে ব্যাডমিন্টন প্রতিযোগিতা

লাকসাম প্রতিনিধি:

বিজয় দিবস উপলক্ষে লাকসামে ব্যাডমিন্টন প্রতিযোগিতা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে কুমিল্লার লাকসামে কুমিল্লা জেলা ক্রীড়া অফিসের আয়োজনে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচীর ২০২১-২২ এর আওতায় মঙ্গলবার লাকসাম উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

লাকসাম উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের অর্ধশতাধিক বালক-বালিকা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। কুমিল্লার জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এ. কে. এম সাইফুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার প্রসাদ কুমার ভাওয়াল।

বালক দ্বৈতে চ্যাম্পিয়ন হয় লাকসাম সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের ইমন ও ইফাত জুটি এবং বালিকা দ্বৈতে চ্যাম্পিয়ন হয় গণউদ্যোগ বালিকা বিদ্যালয়ের  সুমিতা ও ইউমান জুটি। বিজয়ী সহ সকল প্রতিযোগীকে জেলা ক্রীড়া অফিসের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, ‘ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশ সাধনের জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব অনস্বীকার্য। জঙ্গীবাদ, মাদকসহ অন্যান্য অপসংস্কৃতি থেকে ছাত্র-ছাত্রীদের দূরে  রাখতে এ ধরণের ক্রীড়া চর্চা অব্যহত রাখার কথা বলেন। জেলা ক্রীড়া অফিসার জানান, তৃণমূল পর্যায়ে খেলাধুলার প্রচার, প্রসার, ক্রীড়া প্রতিভার বিকাশ ও অন্বেষণ কার্যক্রমকে বেগবান করার জন্য আজকের এ আয়োজন। সমাজে পরিপূর্ণ মানুষ হয়ে ওঠার শিক্ষা, সামজিক বন্ধন ও শৃঙ্খলাবোধ সহ সব কিছুই খেলার মাঠ থেকে পাওয়া যায়।’
অনুষ্ঠনে বিভিন্ন বিদ্যলয়ের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর