২৯ জানুয়ারি, ২০২২ ১৩:৪৪

ফেনীতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

ফেনী প্রতিনিধি

ফেনীতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

ফেনীতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

“মাঠের জায়গায় মাঠ চাই, জমি কিনে ভবন চাই” স্লোগানে ফেনীতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীসহ এলাকাবাসী। 

শনিবার দুপুরে ফেনী সদর উপজেলা ফরহাদ নগর ইউনিয়নের কৃষ্ণ মজুমদার হাট  (কেএমহাট) আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মাঠ রক্ষার দাবিতে এই মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থী ও এলাকাবাসী জানান, আশেপাশের ১০ গ্রামের মানুষ নিয়মিত খেলাধুলা করে এই মাঠে। বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদেরও শারীরিক ও মানসিক বিকাশের অন্যতম মাধ্যম এই মাঠ। কিন্তু এলাকার শিশু-কিশোরদের কথা চিন্তা না করে বিদ্যালয় কর্তৃপক্ষ এই মাঠ নষ্ট করে একটি ভবন নির্মাণ কাজ শুরু করেছে। বর্তমানে ভবনের আংশিক কাজ চলমান রয়েছে।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, স্কুলের পাশে যে জমি রয়েছে, সেই জমিটি একজন দান করবেন বলেও জানিয়েছেন। কর্তৃপক্ষ তারপরও স্কুল মাঠেই ভবন নির্মাণের সিদ্ধান্ত নেয়। অথচ সেখানে নতুন এই ভবন নির্মাণ করলে মাঠটি রক্ষা পাবে।

তারা বলেন, শুধু ভবন করলেই হবে না, স্কুলে মাঠও থাকতে হবে। খেলাধুলার ব্যবস্থা না থাকলে শিশুদের মানসিক ও শারীরিক বিকাশ বাধাগ্রস্থ হবে। তাছাড়া স্কুলের যে ভবন আছে ১০-১৫ বছরেও স্কুলের নতুন কোন ভবন দরকার হবে না বলে তারা জানান।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর