২৫ মে, ২০২২ ১৫:৪৭

শৈলকুপায় আগুনে ১১ টি বাড়ি পুড়ে ছাই

ঝিনাইদহ প্রতিনিধি

শৈলকুপায় আগুনে ১১ টি বাড়ি পুড়ে ছাই

ঝিনাইদহের শৈলকুপায় উপজেলার বগুড়া ইউনিয়নের আলফাপুর গ্রামে অগ্নিকাণ্ডে ১১ টি বাড়ির ১৩টি বসত ও ৮টি গোয়াল ঘর পুড়ে গেছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা হচ্ছেন ওই গ্রামের আরিফ বিশ্বাস, মুজাফ্ফর বিশ্বাস,  মারুফ বিশ্বাস, আজমল বিশ্বাস, হারুন বিশ্বাস, সাত্তার বিশ্বাস, লতিফ বিশ্বাস, মানিক বিশ্বাস, জুলেখা খাতুন,  রহিমা খাতুন ও সেলিম হোসেন। 

ক্ষতিগ্রস্ত আব্দুস সাত্তার বিশ্বাস জানান, রাত সাড়ে ১১ টার দিকে ওই গ্রামের হারুনের রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশেপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শৈলকুপা ও মাগুরার শ্রীপুর থেকে ফায়ার ব্রিগেডের ৪ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় ১১ টি বসত বাড়ি। ভষ্মিভূত হয়ে যায় ধান, চাল, আসবাবপত্র, কাপড় চোপড়সহ সবকিছু।

ক্ষতিগ্রস্ত পরিবার গুলো এখন খোলা আকাশের নিচে বসবাস করছে। আগুনে তাদের প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তারা।

ক্ষতিগ্রস্ত রহিমা খাতুন বলেন, আমার সবকিছু আগুনে পুড়ে গেছে। টাকা পয়সা যা ছিল সব পুড়েছে। ওষুধ কেনার টাকাও নেই আমার। আমি এখন চলব কি করে।

শৈলকুপা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সঞ্জয় কুমার বলেন, ‘আমরা খবর পেয়ে সেখানে গিয়েছিলাম। আমাদের সাথে মাগুরার শ্রীপুর থেকে ২ টি ইউনিট যোগ দেয়। আগুন নেভাতে প্রায় ৩ ঘন্টা সময় লেগেছে।’ 


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর