২৮ মে, ২০২২ ২২:৩৭

নরসিংদীতে ৫ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে ৫ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

অনিবন্ধিত বেসরকারী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। অভিযানে নরসিংদীতে অবৈধ ৫ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করেছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। শনিবার নরসিংদী শহরে অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠান বন্ধ করা হয়।   

বন্ধ করা অবৈধ এসব প্রতিষ্ঠানগুলো হলো শহরের বাসাইল রেল গেইট এলাকার নরসিংদী স্পেশালাইজড ডায়াবেটিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, বাসাইল এলাকার নরসিংদী ডায়াগনস্টিক সেন্টার, সি এন্ড বি রোডের মৃধা ডায়াগনস্টিক সেন্টার, মেডিকো ডায়াগনস্টিক সেন্টার ও প্রফুল­ ডেন্টাল সেন্টার।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো: নূরুল ইসলাম জানান, নরসিংদী জেলায় মোট ৪০টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এসব অবৈধ প্রতিষ্ঠান বন্ধে জেলা প্রশাসনের সহায়তায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 

প্রার ঘণ্টাব্যাপী পরিচালিত এই অভিযানের সময় প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধন রয়েছে কী না তা যাচাই করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শ্যামল চন্দ্র বসাক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু কাউছার সুমন। এসময় বৈধতা না পাওয়ায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক এর উপস্থিতিতে প্রতিষ্ঠানের সকল কার্যক্রম স্থগিত করে বন্ধ করে দেয়া হয়। অভিযানে জেলা পুলিশের একটি দল সহায়তা করেন। অনিবন্ধিত সব অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান সিভিল সার্জন।

গত বুধবার সারা দেশের জেলা সিভিল সার্জনদের সঙ্গে বৈঠক করে স্বাস্থ্য অধিদপ্তর। এসময় অনিবন্ধিত যত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার আছে, সেগুলো ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

   
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর