৫ জুন, ২০২২ ২১:০৭

গাজীপুরে তেলবাহী ট্রেনের চার বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বিঘ্নিত

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে তেলবাহী ট্রেনের চার বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বিঘ্নিত

গাজীপুরে তেলবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে ময়মনসিংহ ও রংপুরসহ উত্তরাঞ্চল এবং পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বিঘ্নিত হয়। 

রবিবার জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশন সংলগ্ন লেবেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। 

জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার মো: রেজাউল ইসলাম ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ৯৮১ আপ বিটিও তেলবাহী কনটেইনার ট্রেনটি গাজীপুরের এ স্টেশনে পৌঁছে। দুপুর পৌণে একটার দিকে ট্রেনটি ঢাকা-রংপুর রেল পথে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়। ট্রেনটি স্টেশন সংলগ্ন জয়দেবপুর লেভেল ক্রসিং পার হওয়ার আগেই পেছনের চারটি বগি লাইনচ্যুত হয় এবং একটি বগির সংযোগ হুক ভেঙ্গে যায়। দুর্ঘটনার কারণে ৩ ও ৪ নং লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়, তবে ১ ও ২নং লাইন দিয়ে ট্রেন চলাচল করে। এ ঘটনায় রেললাইনও ক্ষতিগ্রস্ত হয়। এতে ঢাকার সঙ্গে ময়মনসিংহ ও রংপুরসহ উত্তরাঞ্চল এবং পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বিঘ্নিত হলেও ওই দুই লাইন দিয়ে ট্রেন চলাচল করেছে। তবে লেভেল ক্রসিং বন্ধ হয়ে আটকা পড়ায় ভাওয়াল রাজবাড়ি সড়কে অ্যাম্বুলেন্স, রিকশা ও গাড়িসহ সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুর আদালত, জেলা প্রশাসক কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, ফায়ার স্টেশনসহ জনগুরুত্বপূর্ণ অফিসে যাতায়তকারীদের দুর্ভোগ পোহাতে হয়। যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় অনেকে ঝুঁকি নিয়ে ওই ট্রেনের বগির ফাঁক দিয়ে রেললাইন পার হয়ে চলাচল করে।  

স্টেশন মাস্টার মো: রেজাউল ইসলাম আরো জানান, ঘটনার প্রায় দেড় ঘণ্টা পর দুপুর আড়াইটার দিকে স্থানীয় প্রকৌশলী উদ্ধারকর্মীদের সহায়তায় লাইনচ্যুত হওয়া চারটি বগি ঘটনাস্থলে রেখেই অবশিষ্ট বগি নিয়ে তেলবাহী ট্রেনটি কালিয়াকৈরের মৌচাক স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে। এতে লেভেল ক্রসিং এলাকা মুক্ত হয়েছে এবং এ পথ দিয়ে অন্যান্য যানবাহন চলাচল করতে পারছে। লাইনচ্যুত হওয়া চারটি বগি উদ্ধারের জন্য রিলিফ ট্রেন সন্ধ্যায় ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে উদ্ধারকর্মীরা। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর