৪ আগস্ট, ২০২২ ১৯:২৯

ভাড়া করা ব্যক্তির পরীক্ষায় লিখিততে পাশ, মৌখিক পরীক্ষা দিতে এসে আটক

পঞ্চগড় প্রতিনিধি

ভাড়া করা ব্যক্তির পরীক্ষায় লিখিততে পাশ, মৌখিক পরীক্ষা দিতে এসে আটক

পঞ্চগড়ে প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় এক পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। স্বপন সেন (২৯) নামে ওই পরীক্ষার্থীকে মৌখিক পরীক্ষার সময় আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে জেলা প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড। 

বৃহস্পতিবার বিকেলে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। আটক স্বপন সেন পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের লাঙ্গলগাঁও এলাকার কমলাকান্ত সেনের ছেলে।

পুলিশ ও নিয়োগ বোর্ড সূত্রে জানা যায়, এক ব্যক্তিকে ভাড়া করে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় স্বপন। কিন্তু বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে মৌখিক পরীক্ষা দিতে গিয়ে হাতের লেখা মিল না হওয়ায় ধরা পড়েন তিনি। পরে জিজ্ঞাসাবাদে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার বিষয়টি স্বীকার করেন তিনি। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। এর আগে আরও ৪ পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের জন্য তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে প্রশাসন। 
পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক ভবেশ চন্দ্র পাল বলেন, নিয়োগ বোর্ড লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ওই পরীক্ষার্থীকে আমাদের কাছে সোপর্দ করেছে। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। 
পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় বলেন, মৌখিক পরীক্ষায় ওই পরীক্ষার্থীর হাতের লেখার অমিল পাওয়া যায়। এক পর্যায়ে সে সব দোষ স্বীকার করে। সে জানায় যে লিখিত পরীক্ষার দিন সে বাড়িতেই ছিলো। তার বদলে পরীক্ষা দিয়েছে আরেকজন। চাকরি পেতে ১৬ লাখ টাকার চুক্তি করেছিল সে। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।   

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর