৭ আগস্ট, ২০২২ ২২:২০

কিশোরগঞ্জে দুটি ফিলিং স্টেশনকে জরিমানা

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে দুটি ফিলিং স্টেশনকে জরিমানা

পরিমাপে কারচুপির অভিযোগে কিশোরগঞ্জের দুটি ফিলিং স্টেশনকে তিন লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরমধ্যে কিশোরগঞ্জ সদরের পাবইকান্দি এলাকায় হিমু ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা ও গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

রবিবার কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিকের নেতৃত্বে বিভিন্ন ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, অভিযানকালে হিমু ফিলিং স্টেশনে পেট্রোল, অকটেন ও ডিজেল পরিমাপ করা হয়। যাতে দেখা যায় প্রতি পাঁচ লিটারে পেট্রোল ২২০ মিলি লিটার, অকটেন ৮০ মিলি লিটার ও ডিজেল ৫০ মিলি লিটার ভোক্তাদেরকে কম দেওয়ার বিষয়টি ধরা পড়ে।

অন্যদিকে গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনে পেট্রোল প্রতি পাঁচ লিটারে ৩৭০ মিলি লিটার, অকটেন ৩৭০ মিলি লিটার ভোক্তাদেরকে পরিমাপে কম দেওয়া হচ্ছে।

প্রতিশ্রুত পরিমাপ অপেক্ষা কম পরিমাপে পেট্রোল, ডিজেল ও অকটেন সরবরাহ তথা পরিমাপে কারচুপির জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মেসার্স হিমু ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা এবং গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা দণ্ড আরোপ ও আদায় করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল এবং জেলা পুলিশের উপপরিদর্শক বদিউজ্জামানের নেতৃত্বে একটি তদারকি টিম।

এছাড়া জামান ফিলিং স্টেশন এবং বৈশাখী ফিলিং স্টেশনে জ্বালানি তেলের পরিমাপ তদারকিতে কোন অসঙ্গতি পরিলক্ষিত হয়নি বলে ভোক্তা অধিকারের এই কর্মকর্তা জানান।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর