১৩ আগস্ট, ২০২২ ১৯:৪৩

আমতলীতে বিএনপির দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে ১৪৪ ধারা

বরগুনা প্রতিনিধি

আমতলীতে বিএনপির দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে ১৪৪ ধারা

প্রতীকী ছবি

বরগুনার আমতলীতে উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণাকে কেন্দ্র করে এক পক্ষের আনন্দ শোভযাত্রা ও অপর পক্ষের তা প্রতিরোধ করা নিয়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

গত ২ আগস্ট বরগুনা জেলা জাতীয়তাবাদী দলের সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম টিটু স্বাক্ষরিত আমতলী উপজেলা বিএনপি ও পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে জালাল উদ্দিন ফকির আহ্বায়ক ও কামরুজ্জামান হিরু মৃধাকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি এবং কবির উদ্দিন ফকিরকে আহ্বায়ক ও তুহিন মৃধাকে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট পৌর কমিটি করা হয়। 

কমিটি ঘোষণার পর থেকে সদ্য ঘোষিত উপজেলা বিএনপি’র আহ্বায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর কমিটির সদস্য সচিব তুহিন মৃধা উভয় কমিটি বাতিলের জন্য বিরোধীতা করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ১০ আগস্ট বুধবার বিকেলে জালাল উদ্দিন ফকির ও তুহিন মৃধার নেতৃত্বে ছাত্রদল ও যুবদলের অর্ধশতাধিক নেতা-কর্মী সরকারী একে হাই স্কুল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ জামান মামুন মোল্লার ছবিতে ঝাড়ু ও জুতাপেটা করে এবং জেলা নেতৃবৃন্দের কঠোর সমালোচনা করে প্রতিবাদ জানায়।

অপরদিকে ঘোষিত কমিটিকে অভিনন্দন জানিয়ে আজ শনিবার বিকেলে সদ্য ঘোষিত কমিটির উপজেলা বিএনপি’র সদস্য সচিব কামরুজ্জামান হিরু মৃধা ও পৌর বিএনপি’র আহ্বায়ক কবির উদ্দিন ফকিরের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা করার ঘোষণা দেয়া হয়।  ওই আনন্দ শোভাযাত্রা প্রতিহতের ঘোষণা দেয় সদ্য ঘোষিত উপজেলা বিএনপি’র আহ্বায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপি'র সদস্য সচিব তুহিন মৃধা। এই পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে বিএনপি'র উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। আইন শৃংঙ্খলার অবনতির আশংকায় পুলিশ উপজেলা প্রশাসনের কাছে ১৪৪ ধারা জারি করার জন্য আবেদন করেন। পরে উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের কাছে ওই আবেদনটি পাঠিয়ে দেয়।  

আইন শৃঙ্খলা অবনতির আশংকায় আজ শনিবার দুপুরে আমতলী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে মাইকিং করে বিকাল ৪ টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর শহরে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করেন।

সদ্য ঘোষিত উপজেলা বিএনপি’র সদস্য সচিব মো. কামরুজ্জামান হিরু মৃধা বলেন, উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে আমাদের পূর্ব নির্ধারিত আনন্দ শোভাযাত্রা বানচাল করতে উপজেলা বিএনপি’র আহ্বায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপি’র সদস্য সচিব তুহিন মৃধা ষড়যন্ত্র করে পাল্টা কর্মসূচি দিয়েছে। বিষয়টি আমরা জেলা বিএনপি’র নেতৃবৃন্দকে জানিয়েছি। অচিরেই বিএনপি’র নেতা-কর্মীরা এর সমুচিত জবাব দিবে। 

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান মুঠোফোনে বলেন, বিএনপি’র দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা অবনতি হওয়ার আশংকায় আমতলী পৌর শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর