১৩ সেপ্টেম্বর, ২০২২ ১৯:১৩

বাবাকে গলা টিপে হত্যার মামলায় ছেলের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি

বাবাকে গলা টিপে হত্যার মামলায় ছেলের যাবজ্জীবন

প্রতীকী ছবি

নাটোরের নলডাঙ্গায় বাবাকে শ্বাসরোধ করে হত্যার মামলায় ছেলের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে আরও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত মুরশিদুল ইসলাম নলডাঙ্গা উপজেলার ভট্টপাড়া গ্রামের মৃত আফছার আলীর ছেলে। 

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ আগস্ট জোর করে সম্পত্তি লিখে নিতে চাইলে পিতা আফছার আলীর সাথে ছেলে মুরশিদুল ইসলামের বিবাদ শুরু হয়। আফছার আলী সম্পত্তি লিখে না দিতে চাইলে তার ছেলে মুরশিদুল ক্ষিপ্ত হয়ে তার গলা টিপে ধরে। এতে শ্বাসরুদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় আফছার আলীর। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের মেয়ে আর্নিকা বেগম বাদী হয়ে তার ভাই মুরশিদুল ইসলামকে অভিযুক্ত করে নলডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ অভিযুক্ত মুরশিদুল ইসলামকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা অভিযুক্ত মুরশিদুল ইসলামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। দীর্ঘ ৪ বছর বিচারপ্রক্রিয়া শেষে আদালত এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি মুরশিদুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর