২৪ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৪২

পাহারাদারদের বেঁধে স্বর্ণ লুট, পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ

ময়মনসিংহ প্রতিনিধি

পাহারাদারদের বেঁধে স্বর্ণ লুট, পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ

ময়মনসিংহের নান্দাইলে দুইটি স্বর্ণের দোকান ও একটি ফলের দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতির আগে ৮ পাহারাদার ও এক ব্যবসায়ীকে বেঁধে ফেলেন ১৫ সদস্যের ওই ডাকাত দল। ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার সময় টহল পুলিশ সামনে পড়লে তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায় ডাকাত দল।

শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার পৌর এলাকার পুরাতন মুরগী মহাল এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দুই জুয়েলারি দোকান ও এক ফল ব্যবসায়ীর ২৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা জানিয়েছেন। বিসমিল্লাহ জুয়েলার্সের মালিক জানান, দোকানে ১৩ ভরি স্বর্ণ, ৫০ ভরি রোপাসহ নগদ সাড়ে ৪ লাখ টাকার বেশি লুটপাট হয়েছে। এতে তার প্রায় ১৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। অপরদিকে মুক্তা জুয়েলার্সের মালিক আব্দুল মতিন মীর জানান, ৪ ভরি স্বর্ণ, ৩০ ভরি রৌপ্যসহ কিছু নগদ টাকা নিয়ে গেছে। এতে সব মিলিয়ে তার চার লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, দেশীয় অস্ত্র হাতে অন্তত ১৫ সদস্যের ডাকাত দলের প্রত্যেকে থ্রি-কোয়ার্টার প্যান্ট, সেন্ডুগেঞ্জি ও মাস্ক পড়া অবস্থায় ছিল। শুরুতেই এলাকার বাজারের পাহারাদারদের বেঁধে ফেলে ডাকাতদল। পরে একে একে মুক্তা জুয়েলার্স, বিসমিল্লাহ জুয়েলার্স ও মাহাদি হাসান ফল ভাণ্ডারে ডাকাতি করেন। এ সময় মাহাদি ফল ভাণ্ডারের মালিক আঞ্জু মিয়াকে বেঁধে মারধর করে ডাকাত দল।  

পরে ডাকাতি শেষে চলে যাওয়ার সময় টহল পুলিশের সামনে পড়লে পুলিশকে লক্ষ্য করে অন্তত তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায় ডাকাত সদস্যরা। নান্দাইল মডেল থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, পুলিশের নিয়মিত টহলদল ওই এলাকায় যেতেই ককটেল ফাটিয়ে চলে যায় ডাকাত দল। এতে কোনো পুলিশ সদস্য আহত হয়নি। ডাকাতদলকে শনাক্তে চেষ্টা চলছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর