৪ অক্টোবর, ২০২২ ১৭:১৬

সমুদ্রে মালয়েশিয়াগামী ট্রলারডুবি : তিনজনের মরদেহসহ জীবিত উদ্ধার ৪৫

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

সমুদ্রে মালয়েশিয়াগামী ট্রলারডুবি : তিনজনের মরদেহসহ জীবিত উদ্ধার ৪৫

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে টেকনাফের বাহারছড়ার হলবনিয়া এলাকার সমুদ্রে ট্রলারডুবির ঘটনায় তিনজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে টেকনাফের বাহারছড়ার শীলখালী থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।

টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক নুর মোহাম্মদ গণমাধ্যমকে জানান, সমুদ্রপথে মালয়েশিয়াগামী রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় ভেসে আসা তিনজন নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

এর আগে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত টেকনাফ বাহারছড়ার হলবনিয়া নৌঘাট থেকে ৪৫ জনকে জীবিত উদ্ধার করে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা। তাদের মধ্যে আটজন নারী রয়েছেন। ট্রলারটিতে ৮৫ জন যাত্রী ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। তারা কুতুপালং ৩ নম্বর ও ৬ নম্বর বালুখালী, হাকিম পাড়া, জাদিমোরা ২৬ নম্বর শালবাগান ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে। উদ্ধার রোহিঙ্গাদের মধ্যে ১১ জন নারী, ৩৩ জন পুরুষ।

উদ্ধার হওয়া উখিয়া বালুখালী ক্যাম্পের বাসিন্দা দোস মোহাম্মদ বলেন, আমার ভাই দীর্ঘদিন মালয়েশিয়ায় রয়েছে। সেই সুবাদে সমুদ্রপথ পাড়ি দিচ্ছিলাম। তার মাঝে এ ঘটনা ঘটে। এর আগেও যাত্রা করে ব্যর্থ হয়েছিলাম। ট্রলারে আরও অনেক শিশু ও নারী ছিল। তাদের মরদেহ সাগরে ভাসতে দেখেছি।

কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার দেলোয়ার হোসেন জানান, সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করলে তাদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। পরে কোস্টগার্ডের সহযোগিতায় তাদের জীবিত উদ্ধার করা হয়। ওই ট্রলারে ৮৫ জন যাত্রী ছিল। উদ্ধার কার্যক্রম চলছে।

টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক নুর মোহাম্মদ জানান, ভোরের দিকে ট্রলারটি মালয়েশিয়া যাওয়ার জন্য রওনা হয়েছিল। সম্ভবত অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে সেটি সমুদ্রে ডুবে যায়। ট্রলারে কতজন লোক ছিল এখনো জানা যায়নি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর