৮ অক্টোবর, ২০২২ ১৯:২২

ভারত থেকে গরু আনার সময় নওগাঁ সীমান্তে যুবক গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি

ভারত থেকে গরু আনার সময় নওগাঁ সীমান্তে যুবক গ্রেফতার

প্রতীকী ছবি

নওগাঁর পোরশা সীমান্তে ভারত থেকে দেশে ফেরার পথে এক বাংলাদেশি যুবককে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তাদের দাবি, ভারতে অবৈধ অনুপ্রবেশ করে গরু নিয়ে ফেরার পথে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তির নাম ইয়াদুল ইসলাম (২৮)। তিনি উপজেলার নিতপুর দিয়াড়াপাড়া গ্রামের তৌফিজুল ইসলামের ছেলে।

বিজিবি ও পোরশা থানা পুলিশ সূত্রে জানা গেছে, ইয়াদুলসহ সাত-আটজনের একটি দল শুক্রবার রাতের কোনো এক সময় বিজিবির টহল দলকে ফাঁকি দিয়ে ভারতে অনুপ্রবেশ করে। ভোরে তারা গরু নিয়ে সীমান্তের ২৩০ নম্বর মেইন পিলারের পাশ দিয়ে বাংলাদেশে ফেরার চেষ্টা করেন। এ সময় বিজিবির টহল দলের সদস্যরা তাদেরকে দেখতে পেয়ে থামতে বলেন। এ সময় অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও ইয়াদুলকে আটক করে বিজিবি। 

বিজিবি-১৬ নওগাঁ ব্যাটালিয়নের নিতপুর সীমান্ত চৌকির (বিওপি) কোম্পানি কমান্ডার সুবেদার আলমগীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক যুবককে শনিবার দুপুরে পোরশা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। 

পোরশা থানার ওসি জহুরুল হক বলেন, আটক যুবকের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা হয়েছে। তাকে আদালতে নেওয়ার প্রস্তুতি চলছে।  আদালতের নির্দেশে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর