৬ নভেম্বর, ২০২২ ২১:০১

গাইবান্ধায় ‘সংবিধানের সুবর্ণ জয়ন্তী’ শীর্ষক আলোচনা

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় ‘সংবিধানের সুবর্ণ জয়ন্তী’ শীর্ষক আলোচনা

গাইবান্ধা জেলা জজশীপ জাতীয় সংবিধান দিবস উপলক্ষে ‘সংবিধানের সুবর্ণ জয়ন্তী’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। আজ রবিবার বিকাল ৫টায় গাইবান্ধা জেলা ও দায়রা জজ মো. আবুল মনসুর মিঞার সভাপতিত্বে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

শুরুতে সভাপতি অনুষ্ঠানের অতিথিদের নিয়ে কেক কাটেন। এরপর অনুষ্ঠানে বাংলাদেশের সংবিধানের ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে মূল আলোচনা উপস্থাপন করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। পরে আলোচনায় অংশ নেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুনতাছির আহম্মেদ, যুগ্ম জেলা ও দায়রা জজ সুলতান মাহমুদ, সিনিয়র সহকারি জজ মো. শহীদুল ইসলাম, সহকারি জজ মমতাজ আলী, গাইবান্ধা জেলা বারের সভাপতি আহছানুল করিম লাছু, পিপি ফারুক আহমেদ প্রিন্স, জিপি সুশীল কুমার ঘোষ, সিনিয়র আইনজীবি সৈয়দ শামস উল আলম হিরু, শামছুল আলম প্রধান প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি গাইবান্ধা জেলা ও দায়রা জজ মো. আবুল মনসুর মিঞা বলেন, সবার জানার জন্য সংবিধান নিয়ে আলোচনা হওয়া উচিত। সংবিধান চর্চার সুযোগ বর্তমান সরকার করে দিয়েছে। এতে জাতি উপকৃত হবে। মানুষ নিজ অধিকার সম্পর্কে জানতে ও সচেতন হতে পারবে। সংবিধানের ২১ অনুচ্ছেদে আছে সকল নাগরিক দেশের আইন, রাষ্ট্রীয় সম্পদ, শৃঙ্খলা রক্ষা করে চলবে এবং প্রজাতন্ত্রের কাজ যারা করি তাদের দায়িত্ব হলো প্রজাতন্ত্রের সেবা করা। আমরা যদি এটি পালন করি তবে বাংলাদেশ অনেকদূর এগিয়ে যাবে।
 
বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর