২৯ নভেম্বর, ২০২২ ২০:৩৬

বগুড়ায় ভূমি অধিগ্রহণের টাকা পেলেন ১৫ ভূমি মালিক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ভূমি অধিগ্রহণের টাকা পেলেন ১৫ ভূমি মালিক

বগুড়া-সারিয়াকান্দি সড়ক নির্মাণ প্রকল্পের জন্য জমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে ৪ কোটি ১৩ লাখ ৮ হাজার ২৪৭ টাকার ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়েছে। 

মঙ্গলবার বিকালে শহরতলী সাবগ্রাম নলেজ হারবাল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ মাঠে জেলা প্রশাসন এ আয়োজন করে। 

অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ এনডিসি। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দিক-নির্দেশানা দিয়েছেন যাদের জন্য সরকারি কর্মকর্তারা চাকরি করেন যাদের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তার আসনে বসেছেন তাদের দুঃখ কষ্ট বুঝতে হবে। এমকি তাদের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে হবে। সরকার আপনাদের ভালো রাখতে জমির দাম তিনগুণ বেশি করে দিয়েছেন। আগের চেয়ে এখন রাস্তা-ঘাট অনেক উন্নত হয়েছে। এ সরকার পদ্মা সেতু নির্মাণ করেছেন। আমামী এক বছরের মধ্যে রূপপুরে পারমানিক বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ উৎপাদিত হবে। আমরা এখন ডিজিটাল বাংলাদেশের নাগরিক। অতএব কোন কিছু নিয়ে আপনার হতাশ হবেন না। 

এসময় উপস্থিত ছিলেন জেলা ম্যাজিস্ট্রেট সালাহ উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল, সহকারী কমিশনার (ভূমি) নাছিম রেজা, আরডিসি নুরুল ইসলাম, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আমির সালমান রনি, সাবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকার প্রমুখ। 
  
অনুষ্ঠানে ১৫ জন ক্ষতিগ্রস্তদের মাঝে ৪ কোটি ১৩ লাখ ৮ হাজার ২ শত ৪৭ টাকার ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়। এর মধ্যে ১৩ জন ক্ষতিগ্রস্ত জমির মালিক। অপর দুইজনের মধ্যে একজন বগুড়া সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণ প্রকল্পে ক্ষতিগ্রস্ত ও অন্যজন সাসেক সড়ক সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্ত ব্যক্তি। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর