১১ জানুয়ারি, ২০২৩ ১৪:৩৫

যুবলীগ-ছাত্রলীগের হামলায় ফরিদপুরে বিএনপির কর্মসূচি পণ্ড

ফরিদপুর প্রতিনিধি

যুবলীগ-ছাত্রলীগের হামলায় ফরিদপুরে বিএনপির কর্মসূচি পণ্ড

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি যুবলীগ ও ছাত্রলীগের হামলায় পণ্ড হয়েছে। বেলা ১১টার দিকে ফরিদপুরের অম্বিকা ময়দানে শুরু হয় বিএনপির ফরিদপুর বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি। কর্মসূচিতে রাজবাড়ী, শরীয়তপুর, গোপালগঞ্জ, মাদারীপুরসহ স্থানীয় নেতারা উপস্থিত হয়।

স্থানীয় নেতাকর্মীরা বক্তব্য দেবার সময় বেলা সাড়ে ১২টার দিকে যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় উভয় পক্ষের মাঝে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এতে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। উভয় পক্ষের মাঝে সংঘর্ষ শুরুর পর বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

উভয় পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার কারণে বিএনপির নির্ধারিত বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি পণ্ড হয়ে যায়। এ ঘটনায় বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। এসময় বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা অবস্থান স্থল থেকে চলে যেতে বাধ্য হন। গণ অবস্থান কর্মসূচিতে হামলার জন্য যুবলীগ ও ছাত্রলীগকে দায়ী করেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর