২৯ জানুয়ারি, ২০২৩ ০৫:৪৬

নাফনদীতে বিজিবির অভিযানে ১ লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

নাফনদীতে বিজিবির অভিযানে ১ লাখ ইয়াবা উদ্ধার

প্রতিনিধিত্বমূলক ছবি

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
 
টেকনাফ- ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার (বিজিবিএম) গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শনিবার রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৭ হতে আনুমানিক ৮০০ মিটার পূর্বদিকে নাফনদীর তীরবর্তী কেওড়া বাগান এলাকায় মাদকের একটি চালান বাজারজাত করার উদ্দেশ্যে লুকিয়ে রেখেছে তথ্য আসে। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অপারেশন অফিসারের নেতৃত্বে একটি টহলদল সেখানে গিয়ে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগান এলাকায় তল্লাশি শুরু করে। ঘটনার একপর্যায়ে টহলদল একটি বড় কেওড়া গাছের ভেতর লুকিয়ে রাখা কালো প্লাস্টিক দিয়ে মোড়ানো একটি কার্টুন শনাক্ত করে। ওই কার্টুন জব্দ করে তার ভেতর ১০টি প্যাকেট থেকে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।
বিজিবির এই কর্মকর্তা জানান, উক্ত এলাকায় ঘণ্টাব্যাপী অভিযান চালালেও কোনো চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা যায়নি। চোরাকারবারীদেরকে শনাক্তে ওই ব্যাটালিয়নে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। তিনি আরও জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর