৩১ জানুয়ারি, ২০২৩ ১৭:৪৩

লক্ষ্মীপুরে অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন

লক্ষ্মীপুর জেলার প্রায় ১৮ লক্ষ সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে ও জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে লক্ষ্মীপুর জেলা প্রশাসন। অসহায়, দুস্থ, প্রতিবন্ধীসহ সব শ্রেণি-পেশার মানুষকে সেবা দিতে প্রতিটি গ্রাম-গঞ্জে যাচ্ছে ‘স্বপ্নযাত্রা’ নামের অ্যাম্বুলেন্স সার্ভিস।

সেই লক্ষ্যে জেলার কমলনগরে উদ্বোধন করা হল ১৬তম স্বপ্নযাত্রা এম্বুল্যান্স সার্ভিস। মঙ্গলবার বিকেলে উপজেলার সাহেবের হাট ইউনিয়নের মাতাব্বর হাট চায়না মাঠে ‘স্বপ্নযাত্রা’ অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোসাইন আকন্দ। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন আহম্মদ কবির, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুন, উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পি, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফেরদৌস আরা,  উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ওমর ফারুক সাগর, মহিলা ভাইস চেয়ারম্যান রোখসানা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নিজাম উদ্দিন, সাধারন সম্পাদক একেএম নুরুল আমিন, সাহেবেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল খায়ের। 

উপজেলা সূত্রে জানা যায়, উপজেলা প্রশাসনের তহবিল থেকে কেনা হয়েছে অ্যাম্বুলেন্সটি। ২৪ ঘন্টায় কমলনগর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে যাবে ‘স্বপ্নযাত্রা’। সাহেবেরহাট, কালকিনি ও চর মার্টিন এ তিনটি ইউনিয়নের মানুষ সেবা পাবে এর মাধ্যমে।  সহজেই মানুষ অ্যাপের মাধ্যমে এই সার্ভিস নিতে পারবেন। সে জন্য গুগল প্লে স্টোরে দেয়া হয়েছে স্বপ্নযাত্রা নামের একটি অ্যাপ, যা ডাউনলোড করে সেবার বিস্তারিত তথ্য জানা যাবে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলার ৫টি উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৬টি অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়েছে। সরবরাহকৃত অ্যাম্বুলেন্সগুলোর মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিয়ন ও পার্শ্ববর্তী প্রত্যন্ত এলাকার মুমূর্ষু রোগীদের যথাসময়ে চিকিৎসাকেন্দ্রে পৌঁছানোসহ স্বাস্থ্য সহায়তা দেওয়া সম্ভব হবে। এ কার্যক্রমের মাধ্যমে গ্রামীণ স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে। অচিরেই জেলার অন্যান্য ইউনিয়নে পর্যায়ক্রমে ‘স্বপ্নযাত্রা’র কার্যক্রম শুরু করা হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর