১৭ মার্চ, ২০২৩ ১৭:৪৬

নানা আয়োজনে ফরিদপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ফরিদপুর প্রতিনিধি

নানা আয়োজনে ফরিদপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

নানা আয়োজনের মধ্যদিয়ে ফরিদপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক হয়ে অম্বিকা মেমোরিয়াল হলে গিয়ে শেষ হয়।

পরে অম্বিকা হল সংলগ্ন মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা পরিষদের চেয়ারম্যান শাহদাৎ হোসেন, আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফের নেতৃত্বে দলের নেতৃবৃন্দ, অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান সমূহ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। 

পুস্প্যমাল্য অপর্ণ শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে অম্বিকা ময়দানে ১০৩ পাউন্ডের কেক কাটা হয়। এছাড়া স্বেচ্ছায় রক্তদান ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহান, আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ। 

এদিকে ফরিদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভোর সাড়ে ৬টায় থানা রোডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। সকালে আলীপুরস্থ শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্সে কেক কাটার আয়োজন করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর