২২ মার্চ, ২০২৩ ১৬:৫৮

চুয়াডাঙ্গাকে ভূমিহীনমুক্ত জেলা ঘোষণা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গাকে ভূমিহীনমুক্ত জেলা ঘোষণা

চুয়াডাঙ্গাকে ভূমিহীনমুক্ত জেলা ঘোষণা

চুয়াডাঙ্গা জেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী যুক্ত হয়ে চুয়াডাঙ্গা জেলার চার উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেন। বুধবার এ উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ে আনুষ্ঠনিকভাবে প্রধানমন্ত্রীর ঘোষণা সম্প্রচার করা হয়।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান জানান, জেলার চার উপজেলায় মোট ৬৯৫টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। চারটি ধাপে জেলার চার উপজেলায় এসব ঘর বরাদ্দ দেওয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূঁইয়া ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীনদের জন্য সারাদেশের সাথে চুয়াডাঙ্গার চার উপজেলায় ৬৯টি পরিবারে দুই শতাংশ জমি ও একটি মুজিববর্ষের ঘর প্রদান করা হয়েছে। এবার চতুর্থ পর্যায়ে মুজিববর্ষের ঘর প্রদান করা হলো চুয়াডাঙ্গা সদর উপজেলায় ২৬টি, আলমডাঙ্গা ১৭টি, দামুড়হুদায় ১৫টি ও জীবননগরে ১১টি।

অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার (রাজস্ব) শহিদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি প্রকল্পের মধ্যে আশ্রয়ণ প্রকল্প একটা। পরে যাদের জমি আছে ঘর নেই, তাদের তালিকা তৈরি করা হচ্ছে। তারাও ঘর পাবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর