২৪ মার্চ, ২০২৩ ১৩:৩১

বগুড়ায় পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা, যুবক গ্রেফতার

পুলিশের মাঝে গ্রেফতার জাকির হোসেন

বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে জাকির হোসেন (৫৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার সকাল ১১ টার দিকে তাকে আদালতে পাঠানো হয়।

গ্রেফতার জাকির হোসেন বগুড়া জেলার গাবতলী উপজেলার চক সেকেন্দার এলাকার আব্দুস সালামের ছেলে। গত বৃহস্পতিবার রাত ৮ টার দিকে বগুড়া শহরের সপ্তপদী মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় ডিবি পুলিশ জাকিরের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া নগদ ৩ লাখ টাকা ও এক কনস্টেবল নিয়োগপ্রার্থীর লিখিত পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি উদ্ধার করে।

পুলিশের দাবি, সংঘবদ্ধ চক্রের মাধ্যমে জাকির পুলিশ কর্মকর্তা সেজে কনস্টেবল নিয়োগে চাকরি দেওয়ার নামে প্রতারণা করতো। 

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সোনাতলা উপজেলার আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তির কাছ থেকে পুলিশ কনস্টেবল পদে তার ছেলের চাকরি দেওয়ার নামে ৫ লাখ টাকা ও ১৪ লাখ টাকার চেক হাতিয়ে নেয় প্রতারক চক্রটি। প্রতারণা বুঝতে পেরে ভুক্তভোগী তিনজনের নাম উল্লেখ করে বৃহস্পতিবার দুপুরে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন। পরে অভিযান চালিয়ে ওইদিন রাতে জাকির হোসেনকে গ্রেফতার করা হয়। তবে প্রতারক চক্রের অন্য দুই সদস্য আব্দুর রাজ্জাক ও সানাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জাকির হোসেন জানান, সহযোগী আব্দুর রাজ্জাক ও সানাকে নিয়ে দীর্ঘদিন যাবত তিনি বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা সেজে নিয়োগ প্রার্থীদের থেকে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলেন। 

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, গ্রেফতার জাকিরের বিরুদ্ধে সদর থানায় প্রতারণার মামলা হয়েছে। শুক্রবার সকালে জাকিরকে আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়া এই প্রতারণার সাথে আর কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।  

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর