২৯ মার্চ, ২০২৩ ০৯:২২

উখিয়ায় কলেজ ছাত্র নিযার্তন: মূলহোতাসহ গ্রেফতার ৪

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

উখিয়ায় কলেজ ছাত্র নিযার্তন: মূলহোতাসহ গ্রেফতার ৪

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

কক্সবাজারের উখিয়ায় সুপারি চুরির মিথ্যা অভিযোগে কলেজছাত্র রায়হান শরীফকে রড ও বিদ্যুতের তার দিয়ে পাশবিক নির্যাতনের ঘটনায় মূলহোতাসহ চারজনকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

গ্রেফতারকৃতরা হলেন- ফজল কাদের (৩৮)মোহাম্মদ আব্দুল্লাহ (২২), আব্দুর রহমান (৩৮) ও আজিজুল হক (৫২)। গ্রেফতারকৃতদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন। 

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে র‍্যাব-১৫ এর কক্সবাজার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব-১৫'র উপ-অধিনায়ক মেজর সৈয়দ সাদিকুল হক জানান, মঙ্গলবার সকাল ১১টার দিকে কক্সবাজার সদর উপজেলার কলাতলী মেরিন ড্রাইভ সংলগ্ন এলাকা থেকে আত্নগোপনে থাকা ফজল কাদেরসহ অন্যান্য আসামিদের গ্রেফতার করে র‍্যাবের একটি আভিযানিক দল।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফজল কাদের সুপারি চুরির মিথ্যা অভিযোগ দিয়ে কলেজছাত্র রায়হান শরীফকে নির্যাতনের ঘটনা স্বীকার করেন। পূর্ব শত্রুতার জেরে নিজের বাড়িতে রায়হানকে প্রায় দুই ঘণ্টা ধরে নির্যাতন চালিয়ে রক্তাক্ত করে ফজল কাদেরসহ তার অন্যান্য সহযোগীরা। 

উল্লেখ্য, গত শনিবার (২৫ মার্চ) রাতে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মোহাম্মদ আমিনের ছেলে কলেজ ছাত্র রায়হানকে চুরির অপবাদে নিজেদের বাড়িতে তুলে নিয়ে নির্যাতন চালায় ফজল কাদের ও তার সহযোগীরা।

পরদিন রবিবার (২৬ মার্চ) রাত ১০টার দিকে এ ঘটনায় ফজল কাদেরকে প্রধান আসামি করে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে উখিয়া থানায় রায়হানের পিতা মোহাম্মদ আমিন মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ফজল কাদের একজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তিনি জালিয়াপালং ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক। ২০১৮ সালের ১০ অক্টোবর ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগ উঠলে ফজল কাদেরকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কারসহ জালিয়াপালং ইউনিয়নের কমিটি বাতিল করে কক্সবাজার জেলা যুবলীগ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর