৩০ মার্চ, ২০২৩ ২০:২৩

জামালপুরে সরকারি হাসপাতালে বৈকালিক চিকিৎসা সেবা চালু

জামালপুর প্রতিনিধি:

জামালপুরে সরকারি হাসপাতালে বৈকালিক চিকিৎসা সেবা চালু

জামালপুর ও সরিষাবাড়ী হাসপাতালে বৈকালিক প্রাতিষ্ঠানিক স্বাস্থ্য সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে ২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে জামালপুর জেনারেল হাসপাতাল এবং সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বৈকালিক প্রাতিষ্ঠানিক স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। 

এ উপলক্ষে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডা: মোশায়ের উল ইসলাম, জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা: মাহফুজুর রহমান সোহান, ডা: সাজেদা ই জান্নাত তনু প্রমুখ। 

এ সময় বক্তারা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকারি হাসপাতালে রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বৈকালিক স্বাস্থ্য সেবা চালু করা হয়েছে। এর মাধ্যমে প্রান্তিক ও দূর অঞ্চল থেকে আশা রোগীরা আগের চেয়ে আরো বেশি স্বাস্থ্যসেবা পাবে এবং চিকিৎসকরাও আগেও চেয়ে বেশি আন্তরিক হয়ে কাজ করবে।
২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা: মাহফুজুর রহমান সোহান জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকারি হাপসাতালে চিকিৎসকদের বৈকালিক চেম্বার কার্যক্রম পাইলটিং এর আওতায় জামালপুর সদর এবং সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই স্বাস্থ্য সেবা কার্যক্রম আজ থেকে চালু করা হলো। সিনিয়র বিশেষজ্ঞ চিকিৎসকের ক্ষেত্রে রোগী প্রতি ফি দিতে হবে ৫শ’ টাকা, জুনিয়র বিশেষজ্ঞ চিকৎসকদের ৪শ’ এবং মেডিকেল অফিসারদের ক্ষেত্রে ২শ’ টাকা। এর মধ্যে সিনিয়র বিশেষজ্ঞ চিকিৎসক পাবেন ৪শ’ টাকা, তার সহকারী পাবেন ৫০ টাকা এবং সরকারী কোষাগারে যাবে ৫০ টাকা, একইভাবে জুনিয়র বিশেষজ্ঞ ৩শ’ টাকা, সহকারী ৫০ টাকা, সরকারি কোষাগারে ৫০ টাকা, মেডিকেল অফিসার পাবে ১৫০ টাকা, সহকারী পাবে ২৫ টাকা এবং সরকারি কোষাগারে যাবে ২৫ টাকা। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আজ প্রাথমিকভাবে জেলা পর্যায়ে ১০টি এবং উপজেলা পর্যায়ে ২০টি হাসপাতালে এই বৈকালিক প্রাতিষ্ঠানিক স্বাস্থ্যসেবা চালু করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএম


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর