৩০ মার্চ, ২০২৩ ২১:৪০

বোয়ালমারীতে বৈকালিক চিকিৎসা সেবা উদ্বোধন

বোয়ালমারী প্রতিনিধি:

বোয়ালমারীতে বৈকালিক চিকিৎসা সেবা উদ্বোধন

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্য সেবা কার্যক্রম চালু করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে বোয়ালমারী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ফরিদপুর জেলার নয়টি উপজেলার মধ্যে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কার্যক্রম চালু করা হয়েছে। সরকারী হাসপাতালে "ইনস্টিটিউশনাল প্রাকটিস" চালু করার লক্ষ্যে সরকার নির্ধারিত ফি এর বিনিময়ে বৈকালিক স্বাস্থ্য সেবা উদ্বোধন করা হয়।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এম এ নাহিদ আল রাকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া,উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)  মোশারেফ হোসাইন, ডাঃ রওশন জাহান আক্তার আলো, ডাঃ শরিফুল ইসলাম শুভ, ডাঃ সাবরিনা হক,ডাঃ শবনম সুলতানা, সিনিয়র নার্স আলো রানী মিত্র, ল্যাব এ্যাটেনডেন্ট মোঃ জাকির হোসেন প্রমুখ।

সরেজমিনে দেখা যায়, রোগীদের উপস্থিতি একেবারেই কম। উদ্বোধনী অনুষ্ঠানে মাত্র দুই জন রোগীকে টিকিট নিয়ে সেবা নিতে আসেন। 

রোগী না আসা বিষয়ে জানতে চাইলে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ এম এ নাহিদ আল রাকিব বলেন, যেহেতু এটা নতুন একটি বিষয়। দ্রুত সময়ের মধ্যে চেষ্টা করা হয়েছে প্রোগ্রামটি সফল করতে। প্রচার প্রচারণায় মাইকিং করা হয়েছে। তবে উদ্বোধনের প্রথম দিনে রোগীদের উপস্থিতি কম হয়েছে। এ সেবা কার্যক্রম সম্পর্কে সবাই যখন জানতে পারবে তখন সেবা প্রাপ্তদের সংখ্যা বাড়বে।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর