৩১ মার্চ, ২০২৩ ২০:৪০

টেকনাফে বিজিবির অভিযানে ইয়াবা উদ্ধার, আটক ৩

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে বিজিবির অভিযানে ইয়াবা উদ্ধার, আটক ৩

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ২৪ হাজার ৮৫৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় ৩ ব্যক্তিকে আটক করা হয়। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, শুক্রবার সকাল ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ মেরিন ড্রাইভ অথবা টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে মাদকদ্রব্য পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া চেকপোস্ট, হোয়াইক্যং চেকপোস্ট এবং শীলখালী অস্থায়ী চেকপোস্টে যানবাহন তল্লাশী কার্যক্রমে নজরদারী বৃদ্ধি করা হয়। 

কিছুক্ষণ পর হোয়াইক্যং চেকপোস্ট থেকে ২০০ গজ দক্ষিণে দুইজন হকার (পূর্ব হতেই প্রাপ্ত বর্ণনা অনুযায়ী সন্দেহভাজন) পায়ে হেঁটে ক্রোকারিজ সামগ্রী বিক্রয় করছিল। চেকপোস্টের টহলদল কর্তৃক উক্ত দুইজন হকারের চলাচলের গতিবিধি ও আচরণ সন্দেহজনক হওয়ায় তাৎক্ষণিকভাবে চেকপোস্ট হতে কর্তব্যরত সৈনিক দ্বারা তাদের বহনকৃত ক্রোকারিজ সামগ্রী পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ করা হয়। তল্লাশির একপর্যায়ে তাদের বহনকৃত ক্রোকারিজ ভর্তি ককসিটের ভিতরে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়াও আটককৃত ব্যক্তিদের নিকট থেকে ২টি মোবাইল ফোন ও বাংলাদেশি নগদ ৫ হাজার টাকা জব্দ করা হয়। 
আটককৃত ব্যক্তিরা হলেন কুষ্টিয়া জেলার কুষ্টিয়া সদরের হাটশ হরিপুর গ্রামের সাজাহান মল্লিকের ছেলে মোঃ ফারুক (৩৫) ও একই জেলার একই থানার হরিশংকরপুর গ্রামের মোঃ বদর উদ্দিনের ছেলে মোঃ জহির উদ্দিন (৪০)। অপরদিকে একইদিনে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপির একটি টহলদল হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত যানবাহন তল্লাশি কার্যক্রম পরিচালনা করছিল। আনুমানিক ১১টার দিকে টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি বাস চেকপোস্টে আসলে তা তল্লাশির জন্য থামানো হয়।

পরবর্তীতে বিজিবির সিপাহী ডগ টাইগার ও হ্যান্ডেলার যথারীতি উক্ত বাসটি তল্লাশি কার্যক্রম শুরু করলে ডগ টাইগার একজন যাত্রীর বসার সিটের নিচে এবং তার হাতে ও পায়ে ক্রমাগত ঘ্রাণ নিতে থাকে এবং সন্দেহমূলক আচরণ প্রকাশ করে। পরবর্তীতে ডগ হ্যান্ডেলার এবং কর্তব্যরত সৈনিক দ্বারা বর্ণিত যাত্রীর হাতে থাকা শপিং ব্যাগের ভিতর থেকে ৪ হাজার ৮৫৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়াও আটককৃত ব্যক্তির কাছ থেকে ১টি মোবাইল ফোনও জব্দ করা হয়। আটককৃত ব্যক্তি হলেন কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার দিলালপুর খলাহাটি গ্রামের রবিন্দ্র চন্দ্র দাসের ছেলে রবিতোস চন্দ্র দাস (৩৭)। তিনি আরো জানান, আটককৃত আসামিদেরকে (বাংলাদেশি নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, মোবাইল ফোন এবং বাংলাদেশি নগদ টাকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি প্রতিদিন/এএ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর