২৭ মে, ২০২৩ ০০:৫৬

বিএনপির ৪৭ নেতাকর্মীর পদত্যাগ

অনলাইন ডেস্ক

বিএনপির ৪৭ নেতাকর্মীর পদত্যাগ

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) দেবীদ্বার উপজেলার সুবিল ইউনিয়ন এবং পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সদ্য ঘোষিত দুই আহ্বায়ক কমিটি থেকে ৪৭ নেতা পদত্যাগ করেছেন। 

শুক্রবার (২৬ মে) সকাল ১১টায় সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর বাসভবনের কনফারেন্সরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগ করার বিষয়টি তুলে ধরেন।

পদত্যাগকৃত নেতাদের মধ্যে রয়েছেন- সুবিল ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক মো. আব্দুর রাজ্জাক, মো. হাবিবুর রহমান, মো. খোকন মিয়া, মো. আব্দুল লতিফসহ ১০ নেতা এবং পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক কমিটির প্রভাবশালী সদস্য নূর মোহাম্মদসহ ৩৭ জন।

কমিটি গঠনে দলের গঠনতন্ত্র অনুসরণ না করা, ত্যাগী নেতাদের না জানিয়ে এবং মূল্যায়ন না করে আওয়ামীপন্থীদের দিয়ে কমিটি করা ও সদ্য ঘোষিত ইউনিয়ন কমিটির আহ্বায়ক নৌকার পক্ষে কাজ করার অভিযোগে তারা পদত্যাগ করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সুবিল ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. আতিকুর রহমান ও পৌর ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নূর মোহাম্মদ। 

তারা বলেন, ২২ মে সুবিল ইউনিয়ন বিএনপির বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ত্যাগী নেতাদের বাদ রেখে গঠনতন্ত্র না মেনে ৪২ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে আওয়ামী লীগের নৌকার পক্ষে কাজ করা মো. গোলাম জোবাইরকে আহ্বায়ক করা হয়। এছাড়া যারা অতীতে বিএনপি থেকে বহিষ্কার হয়েছে এবং আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে সুবিধা ভোগ করে আসছে, তাদেরকে এই কমিটিতে মূল্যায়ন করা হয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর