৩০ মে, ২০২৩ ১২:২২

নোয়াখালীতে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতার ঢাকায় মৃত্যু, আটক ১

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতার ঢাকায় মৃত্যু, আটক ১

দুলাল মেম্বার

নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে একটি সালিশ শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে আহত আওয়ামী লীগ নেতা দুলাল মেম্বার (৪৭) চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা গেছেন।

সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

এর আগে বৃহস্পতিবার রাতে সালিশ শেষে বাড়ি ফেরার পথে তিনি গুলিবিদ্ধ ও অপর দু’জন আহত হন। গুরুতর আহতাবস্থায় তাকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। এ ঘটনায় সুধারাম থানায় দুলাল মেম্বারের মা বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছেন। মঙ্গলবার সকালে ওই মামলায় একজনকে আটক করেছে স্থানীয় সূত্রে পুলিশ।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে আন্ডারচর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জসিমের বাড়িতে একটি সালিশ করতে যান দুলাল মেম্বার। সেখানে থেকে তিনি মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। পথে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায়। গুলি দুলালের পিঠের বাম পাশে এবং ডান হাতে বিদ্ধ হয়। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে পাঠায়। এ ব্যাপারে জানতে চাইলে আন্ডারচর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনের  মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন এবং এই ঘটনায় মামলা হয়েছে বলে জানান।

সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, এ ঘটনায় নিহতের মা নুরুন নেছা বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছেন। পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত একজনকে আটক করেছে।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান বলেন, যারা এ ঘটনার সাথে জড়িত তাদেরকে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি করছি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর