শিরোনাম
১ জুন, ২০২৩ ১৬:৩৩

রাজবাড়ীতে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

“টেকসই দুগ্ধ শিল্প: সুস্থ মানুষ, সবুজ পৃথিবী” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রাণিসম্পদ দপ্তরের বাস্তবায়নে জেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভযাত্রাটি রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বেশ কিছু অংশ প্রদক্ষিণ করে। পরে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. ফজলুল হক সরদারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ইমদাদুল হক বিশ্বস, রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. রকিবুল হাসান পিয়াল বক্তব্য রাখেন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ী সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খায়ের উদ্দীন আহমেদ। অনুষ্ঠানে জেলার বিভিন্ন স্থান থেকে আসা খামারিরা বক্তব্য রাখেন। 
পরে দুগ্ধ দিবসে আয়োজিত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর