১ জুন, ২০২৩ ১৬:৪৯

প্রাইভেটকারে গরু নিয়ে চম্পট, চার চোর আটক

বিশ্বনাথ (সিলেট)

প্রাইভেটকারে গরু নিয়ে চম্পট, চার চোর আটক

প্রাইভেটকারে একেক দিন একেক এলাকায় মিশনে নামতেন তারা। টার্গেট রাস্তার ধারে-কাছে থাকা গবাদি পশু চুরি। দিন-দুপুরে মানুষের চোখ ফাঁকি দিয়ে, অভিনব কায়দায় গাড়িতে করে গরু-ছাগল নিয়ে চম্পট দেয় এ চোর চক্র। এ রকম একটি চক্রকে প্রাইভেটকারসহ আটক করেছে সিলেটের বিশ্বনাথ থানা পুলিশ।

গাড়ি ( নাম্বর-সিলেট গ-১১-০০৩৯) জব্দ করে আটক চারজনকে বৃহস্পতিবার দুপুরে সিলেট আদালতে পাঠানো হয়েছে।

আকটকৃতরা হলো- ফেঞ্চুগঞ্জ থানার মাইজগাঁও গ্রামের মৃত জুলফিকার আহমদ ওরফে সেলিম আহমদের ছেলে মেহেদি হাসান আরিফ ওরফে আরিকুল ইসলাম (৩৫), মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার শাহীবাগ গ্রামের মৃত দুলাল মিয়ার ছেলে মো. রাজন মিয়া (৩৩), কুলাউরা থানার শ্রীপুর গ্রামের ইসমাইল মিয়ার ছেলে ইব্রাহিম মিয়া (৪৩), কোতয়ালী থানার মানিকপীর রোডের কুমারপাড়া এলাকার বাসিন্দা মৃত লতু মিয়ার ছেলে রাজিব আহমদ ওরফে কসাই রাজিব (২৯)।

পুলিশ সূত্র জানায়, এ চক্রটি গত ২৬ মে দুপুরে উপজেলার দশঘর ইউনিয়নের পূর্ব দশঘর গ্রামের কৃষক খলিল উদ্দিনের একটি ষাঁড় রাস্তার কাছ থেকে প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় একটি দোকানের সিসিটিভি ফুটেজে গাড়ির নাম্বারসহ চুরির চিত্র ধরা পড়ে। তখন থেকেই গাড়ি ও চোরদের সন্ধানে নামেন এলাকাবাসী। এর কয়দিন পর বুধবার ফের একই এলাকায় একই কায়দায় প্রাইভেটকার নিয়ে গরু চুরি করতে আসে চক্রটি। বিষয়টি আঁচ করতে পেরে স্থানীয় জনতা ধাওয়া করে গাড়িসহ তাদের আটক করতে সক্ষম হয়। একপর্যায়ে ঘটনাস্থলে উপস্থিত পুলিশের কাছে তারা ষাঁড় চুরির বিষয়ে স্বীকারোক্তি দেয়।

এ বিষয়ে বিশ্বনাথ থানা পুলিশের ফোকাল পয়েন্ট কর্মকর্তা এসআই জয়ন্ত সরকার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আটক চোর চক্রটি জেলার বিভিন্ন এলাকায় এ পদ্ধতিতে গরু চুরি করে আসছিল। একেক জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা নিয়ে সিলেট  আদালতে প্রেরণ করা হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর